• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

মন্ত্রীরা আবোল-তাবোল কথা বলছেন: মঈন খান

প্রকাশ:  ০৩ মার্চ ২০২৩, ২৩:০৫
নিজস্ব প্রতিবেদক

সরকারের মাথা খারাপ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। শুক্রবার (৩ মার্চ) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের অনিবার্যতা শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরম খাঁ হলে এই আলোচনা সভার আয়োজন করে ‘অন্তরে মম শহীদ জিয়া’ নামে একটি সংগঠন।

ড. আব্দুল মঈন খান বলেন, তাদের মন্ত্রীরা আবোল তাবোল কথা বলছেন। আজ একজন বলেন, খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন না, কাল আরেকজন বলেন পারবেন, পরশু আরেকজন বলেন পারবে না, তার পরদিন আরেকজন বলেন পারবেন।

হুমকি-ধামকি, গুম-খুন করে ক্ষমতায় থাকা যায়, কিন্তু মানুষের ভালোবাসা পাওয়া যায় না মন্তব্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে দেশের মানুষ ভালোবাসে। আওয়ামী লীগ এটি উপলব্ধি করতে পেরেছে।

সংবিধানের জন্য মানুষ নয়, মানুষের জন্য সংবিধান মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, তাই সংবিধান সেভাবেই লিখতে হবে, যেভাবে মানুষ চায়। স্বাধীনতার পর গত ৫০ বছরে মানুষের প্রয়োজনেই সংবিধান বারবার সংশোধন করা হয়েছে এবং ভবিষ্যতেও তা হতে থাকবে।

তিনি বলেন, যে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করেছিল, সেই আওয়ামী লীগই ক্ষমতায় এসে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। যে তত্ত্বাবধায়ক সরকার এক সময় হালাল ছিলো, সেটিই এখন হারাম হয়ে গেল?

বিএনপির এই নেতা বলেন, গত ১৪ বছর ধরে তারা ক্ষমতায় আছে। দেশের মানুষ এই সরকারকে আর দেখতে চায় না। পৃথিবীর ইতিহাসে স্বৈরাচাররা চিরদিন ক্ষমতায় থাকতে পারে না।

বিএনপি শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাসী উল্লেখ করে তিনি বলেন, আমরা লগি-বৈঠার রাজনীতি করি না। অনেকেই অভিযোগ করে, বিএনপি কিছু করতে পারে না। অভিযোগ করুক আর যাই করুক- আমরা হিংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করি না। আমরা নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী। আমরা নিয়মতান্ত্রিক ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কথা,মন্ত্রী,আবোল-তাবোল,ড. আব্দুল মঈন খান,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close