• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আ. লীগ আমাদের আন্দোলনকে ভয় পায়: ফখরুল

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৩
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ এখন আমাদের আন্দোলনকে ভয় পায়। এখনো সময় আছে সরে যান। এ সরকারের পদত্যাগের দাবি এখন সারা বাংলাদেশের ছড়িয়ে পড়েছে। আন্দোলনে সব সময় দেশের জনগণ জয়ী হয়েছে, এবারো জয়ী হবে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর গোপীবাগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচি পূর্বক বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে বাংলাদেশ গণতন্ত্র সম্মেলনের দাওয়াত পাচ্ছে না, এটা আমাদের জন্য দুঃখজনক। এই সরকার বাংলাদেশের গণতন্ত্রের সব কিছু ধ্বংস করে দিয়েছে। আজকে বলে দিতে চাই আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল। সেটা এখন পুরো বিশ্বের কাছে প্রমাণ হয়েছে। আমাদের সোজা কথা এ সরকারের অধীনে আর ‘কুত্তা’ মার্কা নির্বাচনে আমরা আর যাবো না।

তিনি বলেন, আমরা হেঁটে পথযাত্রায় মানুষকে বার্তা দিয়ে যাব। আর সময় নেই রাজপথে নেমে আসতে হবে। অনেক হয়েছে এই সরকার বিনা ভোট মানুষের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। প্রতিদিন চালের দাম বাড়ছে, ডিম কিনেও খেতে পারছে না। নিত্যপণ্যের জিনিসের দাম বেড়ে গেছে। কোথাও কোনো শান্তি নেই। দেশের সাধারণ মানুষ গরিব হচ্ছে, আর আওয়ামী লীগের নেতা-কর্মীরা ধনী হচ্ছে। এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করেছে, র‌্যাবকে ব্যবহার করেছিলো তাদের ওপর স্যাংশন (নিষেধাজ্ঞা) দেওয়া হয়েছে। এখন তারা পুলিশকে ব্যবহার করছে।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের আন্দোলনের ১০ নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। রাত হলে পুলিশ পাড়ায় পাড়ায় আমাদের নেতাকর্মীদের আটক করছে। তবুও তারা আমাদের দমাতে পারছে না। কারণ বিএনপি ক্ষমতা যাওয়ার রাজনীতি করছে না, জনগণের অধিকার আদায়ের রাজনীতি করছে।

তিনি বলেন, রাষ্ট্রপতি নির্বাচনের মাধ্যমে প্রমাণ হয়েছে এ সংবিধান দিয়ে দেশ চলতে পারে না। আমাদের ২৭ দফার কথা বলেছি, এর মধ্যে রয়েছে সংবিধান সংশোধনও। সবার অংশগ্রহণে নির্বাচনের জন্য আমরা তত্ত্বাবধায়ক সরকারের কথা বলেছি। চোরেরও একটা সীমা আছে, এ সরকারের সবকিছু ছাড়িয়ে গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,আওয়ামী লীগ,আন্দোলন,ভয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close