• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অর্থনীতি দুর্নীতির কাছে হারিয়ে গেছে: গয়েশ্বর

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৩, ১৭:৫৬
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজ অর্থনীতি দুর্নীতির কাছে হারিয়ে গেছে। রাজকোষ খালি, বেতন দেওয়ার টাকাও থাকবে না। এখন ক্ষুদ্র ব্যবসায়ীদের পকেটমার ছাড়া রাজস্ব কর্মকর্তাদের আর কোনো কাজ নেই। এ পর্যন্ত ১৭টি ডেভেলপমেন্ট প্রকল্প তাদের কাজ স্থগিত রেখেছে, অর্থ যোগান দেওয়ার সুযোগ নেই। কিন্তু যে টাকাগুলো খরচ হয়েছে সেই টাকাগুলো আসবে কোথা থেকে?

শনিবার (২১ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবি রিজভী ও ঢাকা জেলার বিএনপির সভাপতি খন্দকার আব্বাসসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবিতে ঢাকা জেলা বিএনপি এ মানববন্ধনের আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জনগণ যখন কোনো ফ্যাসিস্ট সরকারকে পতন করার জন্য রাস্তায় নামে, তখন কোনো শক্তিতেই তারা টিকে থাকতে পারে না। পেছনে তাদের শক্তি যতই থাকুক, কিন্তু সেই শক্তি তাদের টিকিয়ে রাখতে পারে না।

তিনি বলেন, অনেকেই গ্রেপ্তার নেতাদের মুক্তি দাবি করছেন। আমি বলবো তাদের মুক্তির দাবি নয়, তাদের মুক্ত করবো। আমরা খালেদা জিয়াকে মুক্ত করবো, এছাড়া কারাগারে যেসব নেতারা রয়েছেন তাদেরও মুক্ত করবো। নাম না জানা, অজানা অসংখ্য নেতা আটক রয়েছেন, তাদেরও মুক্ত করবো।

আদালতের আচরণ আর গরিবের আচরণের মধ্যে কোনো পার্থক্য নেই মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, কারণ সরকার সব আদালত আয়ত্ত করেছে, এমনভাবে আয়ত্ত করা হয়েছে অর্থাৎ সরকারের পক্ষ থেকে যা বলা হয়, আদালত সেটাই করে। আদালত তার নিজস্ব বিচার, বিবেক, বুদ্ধি ও আইনকে অনুসরণ করতে ভয় পায়। যারা ভয় পায় তাদের কাছে বিচার দিয়ে লাভ নেই, কারণ সঠিক বিচার করার ন্যূনতম ক্ষমতা তাদের নেই।

তিনি আরো বলেন, আজ অন্যায়ভাবে বন্দি খালেদা জিয়া। ভারপ্রাপ্ত চেয়ারম্যান অসংখ্য মামলায় বিচার পাচ্ছেন না। অবিচারের মধ্য দিয়ে তারা নির্যাতিত হচ্ছেন। এই সরকার ব্যবস্থা এটা একটি লুটেরা, ফ্যাসিবাদী সরকার, জনগণের পকেটমার সরকার। অর্থাৎ জনগণের পকেট যদি না মারতো তাহলে ১০ লাখ কোটি টাকা কী করে পাচার হলো? কী করে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি হয়ে যায়? কীভাবে শেয়ারবাজারের টাকা উধাও হয়ে যায়? কী করে লাগামহীনভাবে দুর্নীতি হয়?

পূর্বপশ্চিমবিডি/এসএম

গয়েশ্বর চন্দ্র রায়,বিএনপি,অর্থনীতি,দুর্নীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close