• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জবাব প্রশাসন দেবে নাকি পার্টি, সেটা সময় বলবে: কাদের

প্রকাশ:  ০৬ জানুয়ারি ২০২৩, ২৩:৪০ | আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩, ২৩:৪৫
নিজস্ব প্রতিবেদক

আগামী ১১ জানুয়ারি সারাদেশে বিএনপির গণঅবস্থান কর্মসূচির বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এখন ভবিষ্যতে কী হবে জানি না, তবে আমরা সতর্ক পাহারায় থাকবো। আমরা কাউকে আক্রমণ করবো না। আক্রমণ করা হলে উদ্ভূত পরিস্থিতিতে জবাব দেবো। তখন প্রশাসন জবাব দেবে নাকি পার্টি দেবে, সেটা সময় বলে দেবে।

শুক্রবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সঙ্গে ভাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের সঙ্গে যৌথসভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আপনি আমাকে বারবার মারবেন, আমি চুপ করে থাকবো? দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাবো। এটা কী হয়? এটা হয় না। আমরা সারাদেশেই আগে যেমন ছিলাম তেমনি সতর্ক অবস্থায় থাকবো।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের বিচার ব্যবস্থা কি পরাধীন? দেশের বিচার ব্যবস্থা কি সরকারের অধীন? সরকারের কতো লোক আজ কারাগারে। সরকারের কতো লোক দুদকের মামলায় হাজিরা দিচ্ছেন। তারপর দুদকের মামলায় অনেকেই কারাগারে আছেন। অনেকে কনভিক্টেড হয়ে গেছেন। আমাদের এখানে তো বিএনপিরও অনেকে জামিন পাচ্ছেন।

যৌথসভায় সভাপতির বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সময় আরো এক বছর। সময় গড়িয়ে যাবে। পদ্মা, মেঘনা, যমুনা, ব্রহ্মপুত্র অনেক পানি বয়ে যাবে। অনেক পরিবর্তন হবে। গতবারও তো বিএনপি ২১দল নিয়ে বললো ইলেকশন করবে না। শেষ পর্যন্ত ইলেকশনে এসেছে। এখন কিছু কিছু দল আছে, জিরো প্লাস, জিরো প্লাস জিরো। এখন তারা থাকলেও কী, না থাকলেও কী? আমি কাউকে উপহাস করছি না। ডেমোক্রেসিতে অনেক দল আছে সাইনবোর্ডে, অনেকে লেটারহেডে আছেন। এই ঐক্যের ভবিষ্যৎ কী? সেটা আমাদের অভিজ্ঞতা শুভকর হবে না বলে মনে করে।

তিনি বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে- জনসমাগম করার জন্য তাদের নেতৃত্ব প্রয়োজন। কে নেতৃত্ব দেবে এই আন্দোলনকে? কে নেতৃত্ব দেবে আগামী নির্বাচনে? সেই লোকটি কে? তারা তো নির্বাচনের যোগ্য না। যে দুইজনের কথা বলবেন। একজন লন্ডনে, আরেকজন জেলে। জেলে মানে শেখ হাসিনার উদারতায় বাসায় আসছেন। কিন্তু সি ইজ কনভিক্টেড।

ওবায়দুল কাদের বলেন, তিনি (তারেক রহমান) ১০ তারিখে আসবেন, শুনলাম ৩০ তারিখে আসবেন। আসলে দেশে ফিরে আসার সৎ সাহস তার আছে বলে বাংলাদেশের মানুষ এখন আর বিশ্বাস করে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,পার্টি,জবাব,প্রশাসন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close