• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আওয়ামী লীগে পালানোর ইতিহাস নাই: শামীম

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২২, ১৬:২০
শরীয়তপুর প্রতিনিধি

‌‘আওয়ামী লীগে পালানোর ইতিহাস নাই। দেশ ছেড়ে পালানোর অভ্যাস আছে বিএনপির। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজনীতি করবে না মুচলেকা দিয়ে দেশ ছেড়ে পালিয়ে ছিলেন। আসামি হওয়ার পরে এখন পর্যন্ত মামলা মোকাবিলাও করেননি। তাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানই পলাতক।’

শনিবার (৫ নভেম্বর) দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিঝারীতে ইউনিয়ন উন্নয়ন সভায় প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন-নামসর্বস্ব দলে পরিণত হয়েছে। আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে তারা দেশ-বিদেশে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, বিএনপি নেতারা কথায় কথায় বলেন- ‘আওয়ামী লীগ নেতাকর্মীরা দেশ ছেড়ে পালিয়ে যাবেন’। এসব দুঃস্বপ্ন দেখা ছেড়ে দেন। আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল- যে দলের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধ সংগঠিত হয়ে দেশ স্বাধীন হয়েছে। লড়াই সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগের জন্ম। বাংলাদেশের সব অর্জন আওয়ামী লীগের হাত ধরে।

তিনি বলেন, বিএনপি রাজনীতি অপপ্রচারের ওপর প্রতিষ্ঠিত। তারা প্রতিনিয়ত সংবাদ সম্মেলন করে অপপ্রচার করার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে সরকারের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচার করে আসছে।

একেএম এনামুল হক শামীম বলেন, বিএনপি-জামায়াতের দুঃশাসন ও আগুন সন্ত্রাসের কথা মানুষ ভুলেনি। তারা ক্ষমতায় থাকলেও দেশের সম্পদ লুটেপুটে খায়, দুর্নীতি ও সন্ত্রাস করে, বিদেশে অর্থ পাচার করে। আর ক্ষমতায় না থাকলে দেশকে অস্থিতিশীল করতে আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করে। তাই দেশের মানুষ আর তাদের ক্ষমতায় দেখতে চায় না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শরীয়তপুর,ইতিহাস,আওয়ামী লীগ,একেএম এনামুল হক শামীম,পানিসম্পদ উপমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close