• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গুলি করে বিএনপির আন্দোলন ঠেকাতে পারবেন না: নজরুল

প্রকাশ:  ২৩ সেপ্টেম্বর ২০২২, ২২:৫৩
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, গুলি করে যতোই খুন করেন না কেন, বিএনপির আন্দোলন ঠেকাতে পারবেন না। এটাই আন্দোলনের ইতিহাস। জোর-জবরদস্তি করে ক্ষমতায় টিকে থাকা যায় না। আপনারাও পারবেন না।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে মোহাম্মদপুরের বছিলায় ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আন্দোলন করতে গিয়ে আমার ভাই ভোলার নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জের শাওন, গতকাল মারা গেলো মুন্সিগঞ্জের আরেক ভাই শাওন, যশোরে আন্দোলনে তাদের আক্রমণে আহত হয়ে আব্দুল আলিম গত কয়েদিন আগে মারা গেছে।

তিনি বলেন, মানুষ প্রতিবাদ জানাবে আর আপনি (সরকার) গুলি করে মেরে ফেলবেন। কারণ আপনারা জনগণের সরকার না। আপনারা কয়েক হাজার নতুন কোটিপতির সরকার। আপনারা ৪ কোটি নতুন দরিদ্র মানুষের সরকার নন। আমরা ওই চার কোটি দরিদ্র মানুষের কথা বলছি এবং তাদেরকে সঙ্গে নিয়ে আমরা লড়ছি।

দ্রব্যমূল্য পরিস্থিতি তুলে ধরে নজরুল ইসলাম খান বলেন, জিনিসপত্রের দাম এতোই বেড়েছে যে, বাংলাদেশে যারা হালাল উপার্জন করে তাদের আর চলার অবস্থা নাই, তাদের সন্তানদের লেখাপড়া বন্ধ হয়ে যাচ্ছে, তাদের ছেলে-মেয়ের মুখে খাবার দিতে পারে না। রোগের চিকিৎসা করতে পারে না, কারণ ওষুধের দামও বাড়িয়ে দিয়েছে।

ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলে, জনগণের প্রতিপক্ষ হয়ে ঘৃণিত হবেন না। একবার ক্ষমতাচ্যুত হয়ে একুশ বছর আসতে পারেন নাই। আজকে যে অত্যাচার-নিপীড়ন-নির্যাতন করছেন এগুলো যদি বন্ধ না করেন তাহলে এবার ক্ষমতাচ্যুত হলে আর কত ২১ বছর লাগবে আল্লাহ জানে।

নজরুল ইসলাম বলেন, আমরা গণতান্ত্রিক দল হিসেবে বলতে চাই, আমরা সবাইকে নিয়ে নির্বাচন করতে চাই। জনগণ ঠিক করবে কে ভালো, কে মন্দ, কাকে দায়িত্ব দেওয়া যায়, কাকে দেওয়া যায় না। আপনারা এই সুযোগটা গ্রহণ করুন। ভুল করবেন না।

তিনি বলেন, আপনারা ভয় পেয়ে আমাদেরকে গুলি করছেন, মানুষকে গুলি করছেন। কিন্তু লাভ আছে? ১৯৬৯ এ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শামসুজ্জোহা আর ক্যান্টনমেন্টে সার্জেন্ট জহুরুল হককে মেরে ফেলা হয়েছিলো। আইয়ুব খান টিকতে পারছে? পারে নাই। নব্বইয়ের গণঅভ্যুত্থানে আমান উল্লাহ আমান, খোকন, নাজিমউদ্দিন আলমরা করেছে... এরশাদ টিকতে পারছে? পারে নাই। আপনারাও পারবেন না। এটাই ইতিহাস।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আমি সবাইকে আশ্বস্ত করতে চাই, আগামী দিনে যে লড়াই সেই লড়াইয়ে অবশ্যই আমরা বিজয়ী হবো ইনশাল্লাহ। বরাবরই গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে জনগণ আমাদের পাশে ছিলো, এবারো আমাদের পাশে থাকবে। রাজপথের আন্দোলনের জন্য আপনারা প্রস্তুতি নিন। আমাদের নেতা তারেক রহমান বলেছেন, ফয়সালা হবে রাজপথে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আন্দোলন,গুলি,বিএনপি,নজরুল ইসলাম খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close