• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপিকে জনসাধারণ বর্জন করেছে: আমু

প্রকাশ:  ২১ মে ২০২২, ১৫:৩২
ঝালকাঠি প্রতিনিধি

বিএনপিকে জনসাধারণ বর্জন করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী আমির হোসেন আমু এমপি।

শনিবার (২১ মে) বেলা ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমি ভবনের হলরুমে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমির হোসেন আমু বলেন, খালেদা জিয়া বলেছিলেন শিশু ও পাগল ছাড়া এদেশে নিরপেক্ষ কেউ নেই। এরশাদের ক্ষমতা পরিবর্তনের পর তারা ভাইস প্রেসিডেন্টের অধীনে তত্ত্বাবধায়ক সরকারের সঙ্গে বেইমানি করেছিলেন। এতেই প্রমাণিত হয় দলটি কখনোই রাজনৈতিকভাবে তত্ত্বাবধায়ক সরকার বিশ্বাস করে না।

তিনি বলেন, ২০০৬ সালে জোট সরকার বিচারপতির মেয়াদ বাড়িয়ে তত্ত্বাবধায়ক সরকার প্রধান বানানোর চেষ্টা ব্যর্থ হয়েছিলো জনগণের তোপের মুখে। পরে চারদলীয় জোট সরকারের আমলে তাদেরই নিয়োগকৃত রাষ্ট্রপতি ইয়াজউদ্দিনকে তত্ত্বাবধায়ক প্রধান বানানোর চেষ্টাও জনগণের আন্দোলনে নস্যাত হয়েছে। বিএনপিকে জনসাধারণ বর্জন করেছে।

সাবেক মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এ উন্নয়নকে দেখে যারা ব্যঙ্গ করেন তারা এদেশের স্বাধীনতাকেও মেনে নিতে পারেননি। তারাই পাকিস্তানের দোসর-রাজাকারকে নিয়ে রাজনীতি করেন, মন্ত্রিসভা ও সরকার গঠন করেন। তারা কখনোই দেশপ্রেমিক হতে পারেন না। এ কারণেই তারা উন্নয়নকে দেখে যারা ব্যঙ্গ করেন।

তিনি বলেন, ২৫ বছর আন্দোলন করেছি, কিন্তু কখনোই পেট্রোল বোমা মেরে, অগ্নিসংযোগ করে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করিনি। ২০১৪ সালে ৬৫০টি স্কুল পুড়িয়ে দেওয়া হয়েছিল। শিক্ষার্থীদের পড়াশোনায় বাধাগ্রস্ত করেছিলো। শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস ও মানুষের জীবন বিপন্ন করেছে। এ দেশের জন্য আন্দোলনে যদি দেশের মানুষকেই হত্যা করি- তাহলে কাদের স্বার্থে আন্দোলন? বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের সর্বত্র, প্রতিটি সেক্টরে উন্নয়ন করেছেন। মৌল মানবিক চাহিদার গ্যারান্টি দিয়েছেন। কোনো দল-মতের বিবেচনা না করে প্রধানমন্ত্রী সবার জন্য সমান অধিকার ও সমান সুযোগ-সুবিধা দিয়ে যাচ্ছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ঝালকাঠি,বর্জন,বিএনপি,জনসাধারণ,আওয়ামী লীগ,আমির হোসেন আমু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close