• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘পাকিস্তানের প্রেতাত্মারাই বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে চায়’

প্রকাশ:  ১৩ মে ২০২২, ১৬:২৭
শরীয়তপুর প্রতিনিধি

পাকিস্তানের প্রেতাত্মারাই বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে চায় বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি।

তিনি বলেন, যারা বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে চায়, তারা দেশদ্রোহী। তারা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। তারা পাকিস্তানের প্রেতাত্মা, তারা দেশদ্রোহী, তাদের অন্তরে পাকিস্তান।

শুক্রবার (১৩ মে) সকালে শরীয়তপুরের নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন একেএম এনামুল হক শামীম এমপি।

তিনি বলেন, বিএনপি নিজেরাই গভীর সংকটে নিমজ্জিত। তাদের দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চা ও গবেষণার অভাবে দিনে দিনে পরনির্ভরশীল হয়ে পড়েছে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় বারবার ব্যর্থ হয়ে গণধিকৃত দলে পরিণত হয়েছে।

সাবেক এই ছাত্রলীগ সভাপতি বলেন, বিএনপির মতো দুর্নীতিবাজ দলের নেতাদের মুখে দুর্নীতি বিরোধী কথা শোভা পায় না। তাদের নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের দায়ে দণ্ডপ্রাপ্ত। তার পলাতক ছেলে তারেক রহমান দুর্নীতির বরপুত্র হিসেবে দেশ-বিদেশে পরিচিত। ক্ষমতায় যেতে না পেরে তারা আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে, তা এদেশের মানুষ ভুলে যায়নি। তাই যতবারই এদেশে সুষ্ঠু নির্বাচন হয়েছে ততবারই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।

তিনি বলেন, শ্রীলঙ্কার পরিস্থিতি দেখে বাংলাদেশেও এরকম হবে বলে যারা আশায় বুক বেঁধে বসে আছেন তাদের জন্য ভয়াবহ দুঃসংবাদ হলো এদেশে অদূর কিংবা সুদূর ভবিষ্যতেও আপনাদের এরকম পরিস্থিতি দেখার কোনো সম্ভাবনা নেই। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ। বঙ্গবন্ধুর বাংলাদেশ তারা কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই একমাত্র ঐক্যবদ্ধ ও নিরাপদ। কৃষি খাতে আমাদের বিস্ময়কর সাফল্য রয়েছে, খাদ্যে আমাদের স্বয়ংসম্পূর্ণতা এসেছে। বাংলাদেশের অর্থনীতিতে আন্তর্জাতিক শ্রম রপ্তানি, তৈরি পোশাক এবং কৃষি ও কৃষি পণ্য রপ্তানি খাতে নিয়মিত বৈদেশিক মুদ্রা যোগ হচ্ছে। অর্থনীতির সব সূচকেই বাংলাদেশ খুব ভালো অবস্থানে আছে।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। তার কারণেই বিশ্বে বাংলাদেশ অনন্য মর্যাদায় আসীন। তাই মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশ, জাতির জনক ও তার কন্যা শেখ হাসিনার প্রশ্নে বঙ্গবন্ধুর সৈনিকরা কখনো আপোষ করে না। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থেকেই বিএনপি-জামায়াতের সব ষড়যন্ত্রের জবাব দিতে হবে।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। আওয়ামী লীগকে আরও সুশৃঙ্খল, আধুনিক ও শক্তিশালী করে গড়ে তুলতে হবে। তাই ঐক্যবদ্ধ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলের জন্য কাজ করে জননেত্রী শেখ হাসিনাকে আগামী নির্বাচনে পঞ্চমবারের মতো ক্ষমতায় আনবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শরীয়তপুর,শ্রীলঙ্কা,পাকিস্তান,প্রেতাত্মা,বাংলাদেশ,একেএম এনামুল হক শামীম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close