• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‌‌‘নির্ধারিত সময়েই আত্মসমর্পণ করবেন হাজী সেলিম’

প্রকাশ:  ০২ মে ২০২২, ২২:৩৭ | আপডেট : ০৩ মে ২০২২, ১১:১১
নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির মামলায় দশ বছরের দণ্ড নিয়েই থাইল্যান্ড যাওয়া ঢাকা-৭ আসনের সংসদ সদস্য (এমপি) হাজী মোহাম্মদ সেলিম নির্ধারিত সময়ের মধ্যেই আদালতে আত্মসমর্পণ করবেন বলে জানিয়েছেন তার একান্ত সচিব মহিউদ্দিন মাহমুদ বেলাল।

সোমবার (২ মে) রাতে দেশের একটি গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

এর আগে চিকিৎসার জন্য শনিবার (৩০ এপ্রিল) বিকেলে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে থাইল্যান্ড যান হাজী মোহাম্মদ সেলিম। জানা গেছে, ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা শেষে আগামী ৬ মে তিনি দেশে ফিরবেন।

হাজী মোহাম্মদ সেলিমের একান্ত সচিব মহিউদ্দিন মাহমুদ বেলাল বলেন, তিনি চিকিৎসকের পরামর্শেই বিদেশ গেছেন। ৬ মের মধ্যেই তাকে দেশে দেখতে পাবেন। নির্ধারিত সময়ের মধ্যেই তিনি আদালতে আত্মসমর্পণ করবেন। তিনি আইনের প্রতি পুরোপুরি শ্রদ্ধাশীল।

হাজী সেলিমের ছেলে ইফরান সেলিম বলেন, আমার বাবা আওয়ামী লীগের পরীক্ষিত সৈনিক। বিএনপির আমলে হামলা, মামলা, নির্যাতনের শিকার হয়ে একাধিকবার জেলও খেটেছেন। পুরান ঢাকার সেই জনপ্রিয় নেতা দীর্ঘদিন অসুস্থ থাকায় চিকিৎসার জন্য থাইল্যান্ড গিয়েছেন। দুদিনের মধ্যেই তিনি চলে আসবেন।

নাম প্রকাশ না করার শর্তে হাজী সেলিমের পরিবারের একজন সদস্য বলেন, তিনি দেশ ছেড়ে বেশিদিন দূরে থাকার মতো মানুষ নন। তার অনেক ব্যবসা, বাণিজ্যের খোঁজ রাখতে হয়। কয়েক হাজার মানুষের কর্মসংস্থান তিনি করেছেন। তিনি দেশে না থাকলে সবার জন্যই সমস্যা।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে হাজী সেলিমের দশ বছর সাজা বহাল রেখে হাইকোর্টের দেওয়া পূর্ণাঙ্গ রায় গত ১০ ফেব্রুয়ারি প্রকাশিত হয়। রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হাজী মোহাম্মদ সেলিম,দুর্নীতি,মামলা,আত্মসমর্পণ,থাইল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close