• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মানুষের জীবন দুর্বিষহ করে সরকার জিডিপি দেখায়: ফখরুল

প্রকাশ:  ১৪ মার্চ ২০২২, ১৭:৫৫
নিজস্ব প্রতিবেদক

লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষের জীবন দুর্বিষহ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৪ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ব্যারিস্টার মওদুদ আহমদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাধীনতা ফোরাম আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মন্ত্রীরা হেসে হেসে বলেন- দাম যেমন বেড়েছে আয়ও বেড়েছে। কার আয় বেড়েছে? এরা জিডিপির শুভঙ্করের ফাঁকি দেখায়। জিডিপি কাকে বলে। সবকিছু মিলিয়ে যেটা আসে তাকে বলে জিডিপি। তারপরে বলে পার কেপিটা ইনকাম (মাথাপিছু আয়) এত হয়েছে। কিভাবে হিসাব করে। আমি আয় করি মাসে ৫০ হাজার টাকা, আর আমার যে ভাই আয় করে মাসে পাঁচ হাজার টাকা। দুটো কি এক? দুটো মিলিয়ে যদি হিসাব করেন তাহলেতো ওর আসবে ২৫ হাজার, আমার আসবে ২৫ হাজার। এই দেশের ৯০ ভাগ মানুষের আয় কম। দারিদ্রের সংখ্যা শতকরা দুই ভাগ বেড়েছে।

তিনি বলেন, সরকার এমন নির্বাচন কমিশন গঠন করেছে যাতে আরেকটা পূর্বের মতো নির্বাচন করা যায়। কিন্তু এবার মানুষ আর সেটা শুনবে না। তারা রুখে দাঁড়াচ্ছে, রুখে দাঁড়াবে।

মওদুদ আহমদকে স্মরণ করে বিএনপি মহাসচিব বলেন, তিনি আপাদমস্তক গণতান্ত্রিক ব্যক্তিত্ব ছিলেন। অনেকে বলেন তিনি (মওদুদ) এরশাদের মন্ত্রিসভায় গিয়েছিলেন। সেটাও কিন্তু তিনি গণতন্ত্রের স্বার্থেই গিয়েছিলেন। আজকে আমরা যখন তার স্মরণসভা করছি তখন বাংলাদেশে গণতন্ত্র নেই। এ গণতন্ত্রের জন্য তিনি শেষ পর্যন্ত লড়াই সংগ্রাম করে গেছেন। কখনো মাথানত করেননি।


পূর্বপশ্চিম/এসকে

মির্জা ফখরুল,বিএনপি,দ্রব্যমূল্য বৃদ্ধি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close