• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
  • ||

শিক্ষার্থীদেরকে মাদকের রাহু থেকে দূরে থাকতে হবে: দুদক মহাপরিচালক

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪০ | আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৭
লক্ষ্মীপুর প্রতিনিধি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন বলেছেন, শৃঙ্খলার বিকল্প নেই। আমাদের সুশৃঙ্খল জীবন-যাপনে অভ্যস্ত হতে হবে। যেকোনো অনিয়ম-ব্যাভিচার থেকে দূরে থাকতে হবে। অন্যায় থেকে দূরে থাকতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। শিক্ষার্থীদেরকে মাদকের রাহু থেকে দূরে থাকতে হবে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের মোহাম্মদ উল্যাহ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিদ্যালয় হলরুমে এ আয়োজন করা হয়।

সৈয়দ ইকবাল আরও বলেন, আমাদের সমগ্র রাষ্ট্র ব্যবস্থাকে ধ্বংস করার জন্য একটি পরাজিত শক্তি কাজ করছে। আমাদের ৫২ বছরের ইতিহাস পৃথিবীতে উল্লেখযোগ্য ইতিহাস। বাংলাদেশ এখন পৃথিবীর ইতিহাসে উন্নয়নের উদাহরণ হিসেবে প্রতিষ্ঠিত হয়ে আছে। উন্নয়নে পৃথিবীর অনেক দেশ এখন বাংলাদেশকে মডেল মনে করে। এগুলো দেখে ওই পরাজিত শক্তি এখন আমাদের শিক্ষা ব্যবস্থায় হাত দেওয়ার চেষ্টা করছে। আমাদের শিক্ষার্থীদের বিপথগামী করার চেষ্টা করছে।

বন্ধু নির্বাচন নিয়ে দুদক মহাপরিচালক বলেন, একজন মানুষের কাছে বন্ধু নির্বাচন কঠিন থেকে কঠিনতম কাজ। বন্ধু নির্বাচনের ক্ষেত্রে যে ভুল করবে, প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে তা বাধা হয়ে দাঁড়াবে। সুতরাং বন্ধু নির্বাচনের ক্ষেত্রে সবসময় সজাগ ও সচেষ্ট থাকতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন আরিফেরে সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান, সমাজসেবক আবদুল্লাহ আল মাসুদ, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, কালের কন্ঠের জেলা প্রতিনিধি কাজল কায়েস ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম আনোয়ার হোসেন প্রমুখ।

শিক্ষার্থী,মাদক,দুদক মহাপরিচালক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close