• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

নির্বাচনের পরদিন রাজধানীতে যান চলাচল স্বাভাবিক

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ১৩:৩৩ | আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪, ১৩:৩৭
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় নির্বাচনের পরদিন রাজধানীতে স্বাভাবিক হয়েছে যানবাহন চলাচল। বাস, সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকার, মালবাহী গাড়ি চলতে দেখা গেছে সোমবার (৮ জানুয়ারি) সকাল থেকে। তবে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকায় রাস্তায় তেমন একটা দেখা যায়নি।

এর আগে নির্বাচনকে কেন্দ্র করে শনিবার (৬ জানুয়ারি) এবং নির্বাচনের দিন রোববার (৭ জানুয়ারি) রাজধানীর রাস্তায় যান চলাচল কম ছিলো।

সোমবার সকাল ৯টায় রাজধানীর বাড্ডা থেকে শুরু করে রামপুরা, মালিবাগ, মগবাজার, মহাখালী ও কুড়িল বিশ্বরোড এলাকা ঘুরে দেখা যায় যানবাহন চলছে।

এর আগের দুইদিন সপ্তাহিক ছুটি ও সাধারণ ছুটি থাকায় সাধারণ মানুষের অফিসে যাওয়ার তাড়া ছিলো না। তবে আজ থেকে আবারো সব সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান খোলা থাকায় বেড়েছে অফিসগামী মানুষের চাপ। বাসের জন্য অপেক্ষা করতেও দেখা যায় অনেক যাত্রীকে।

তবে ভোট ঘিরে আজও মানুষের মাঝে কিছুটা আতঙ্ক বিরাজ করছে। রাস্তায় পথচারীদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা এখনও ভাবছেন হঠাৎ করেই যে কোনো সমস্যার সৃষ্টি হতে পারে। দূর্বৃত্তদের হামলার বিষয়টি নিয়ে বেশি ভয় করছেন তারা। বাসে, ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় আতঙ্কিত অনেকে।

আহমেদুল নামে ইলেকট্রনিকস পণ্যের এক ব্যবসায়ী জানান, গত কয়েকদিন ভোটকে কেন্দ্র করে মানুষের মাঝে আতঙ্ক বেশি ছিল। ঢাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আছে। তবে সমস্যা হচ্ছে দূর্বৃত্ত হামলা। কে হামলা করছে, কখন হামলা করছে কিংবা নিরাপদ দূরত্বে যাওয়া কোনো কিছুরই সুযোগ মিলছে না মানুষের। এটাই ভয়।

শারমিন আক্তার একটি মাল্টিন্যাশলাল কোম্পানিতে চাকরি করেন। তিনি জানান, এ কয়দিন ঘর থেকেই বের হয়নি। দেশের যে অবস্থা কোনো সময় কি হয় ভয়ই লাগে। এখনও বের হতাম না চাকরি না থাকলে।

রাজধানীর বিভিন্ন মোড়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

স্বাভাবিক,নির্বাচন,রাজধানী,যান,চলাচল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close