• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

চীনে ভাষা সম্মেলনে বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণ

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০২৩, ১৯:৪৫
নিজস্ব প্রতিবেদক

চীনে দুই দিনব্যাপী ল্যাঙ্গুয়েজ অ্যান্ড এরিয়া স্টাডিজ ইন দ্যা ডিজিটাল এজ নামে আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেখানে অংশ নেন বাংলাদেশে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিভিন্ন বিষয়ের শিক্ষার্থীরা।

ইন্টিগ্রেশন অ্যান্ড ইনোভেশন এই প্রতিপাদ্য নিয়ে গত ২১ থেকে ২২ অক্টোবর সম্মেলনটি চীনের চিয়াংশি প্রদেশের নানছাং শহরে অনুষ্ঠিত হয়। এই সম্মেলনের লক্ষ্য হলো বিভিন্ন দেশ ও অঞ্চলে ডিজিটাল যুগে ভাষা পরিষেবার প্রয়োগ ও উন্নয়ন অন্বেষণ করা।

সম্পর্কিত খবর

    সম্মেলনটি যৌথভাবে চীনের চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স এবং রোমানিয়ার দানুবিয়াস ইউনিভার্সিটি আয়োজন করে। চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্সের স্কুল অব ফরেন ল্যাঙ্গুয়েজ সম্মেলনটি আয়োজনে সহায়তা করে।

    চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ইউয়ান শিয়ং, দানুবিয়াস বিশ্ববিদ্যালয়ের রেক্টর প্রফেসর স্টিভ ও. মাইকেল সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন। সম্মেলনে উদ্বোধনী বক্তব্য দেন চিয়াংশি বিদেশি ভাষা সমিতির ভাইস প্রেসিডেন্ট প্রফেসর তাং বিন।

    সম্মেলনে অংশগ্রহণকারী গবেষণাকারী ও শিক্ষার্থীরা সর্বশেষ গবেষণা ফলাফল, প্রযুক্তিগত উদ্ভাবন এবং বাস্তব অভিজ্ঞতার উপর নিজেদের অভিমত ভাগাভাগি করেন শিক্ষার্থীদের সঙ্গে।

    বাংলাদেশ, পাকিস্তান, ইন্দোনেশিয়া, রাশিয়া, কাজাখস্তান, মরক্কোরসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত চিয়াংশি ইউনিভার্সিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মাস্টার্স এবং ডক্টরেট ডিগ্রিধারী আন্তর্জাতিক শিক্ষার্থীরা এই সম্মেলনে অংশ নেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close