• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশি শ্রমিকদের ‘ভাই’ ডাকলেন সৌ‌দির গভর্নর

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০২৩, ১৯:৫০
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশি অভিবাসীদের প্রশংসা করেছেন সৌদি আরবের আল জউফ প্রদেশের গভর্নর প্রিন্স ফয়সাল বিন নাওয়াফ বিন আবদুল আজিজ আল সউদ।

সম্পর্কিত খবর

    মঙ্গলবার (১৭ অক্টোবর) সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আল জউফের গভর্নরের স‌ঙ্গে বৈঠক ক‌রেন। এ সময় বাংলা‌দে‌শি‌ কর্মীদের প্রশংসা ক‌রেন গভর্নর।

    আল জউফের গভর্নর ব‌লেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সৌদি আরব অত্যন্ত মূল্যায়ন করে। জউফ প্রদেশে কর্মরত বাংলাদেশিরা আমার ভাই, তাদের সাহায্য ও সহযোগিতা করা আমার দা‌য়িত্ব ব‌লে ম‌নে ক‌রি।

    দুদেশের সম্পর্ক ব্যবসা বাণিজ্য, বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা আগামী দিনে আরও বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন গভর্নর।

    রাষ্ট্রদূত গভর্নরকে জানান, আল জউফ প্রদেশের বিভিন্ন শহরে অনেক বাংলাদেশি কর্মরত রয়েছে। এ প্রদেশে প্রচুর পরিমাণ অলিভ উৎপাদন ছাড়াও বিভিন্ন শস্য উৎপাদিত হয়ে থাকে।

    জউফ প্রদেশে কৃষি খামারে অনেক বাংলাদেশি কাজ করে কৃষি পণ্য উৎপাদনে ভূমিকা রাখছে বলে তাদের প্রশংসা করেন গভর্নর।

    একইদিন রাষ্ট্রদূত পাটোয়ারী আল জউফের চেম্বার অব কমার্সের সভাপতি ড. হামদান বিন আবদুল্লাহ আল সামরিনের সঙ্গেও বৈঠক করেন। বৈঠকে রাষ্ট্রদূত সৌদির স‌ঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক বিনিয়োগ ও বাণিজ্য বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন।

    রাষ্ট্রদূত বাংলাদেশের গার্মেন্টস পণ্য, ঔষধ, চামড়াজাত পণ্য, সিরামিক ও কৃষি পণ্যের সৌদিতে চাহিদা রয়েছে বলে উল্লেখ করেন।

    চেম্বার সভাপতি বাংলাদেশি ব্যবসায়ীদের আল জউফ প্রদেশে ফার্মিং ও ফুড প্রসেসিং খাতে বিনিয়োগের আহ্বান জানান। তিনি বলেন, জর্ডানের অনেক ব্যবসায়ী আল জউফে ফুড প্রসেসিং ব্যবসার সঙ্গে জড়িত রয়েছে। বাংলাদেশি ব্যবসায়ীদের এ খাতে বিনিয়োগের সুযোগ রয়েছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close