• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

রিজার্ভ নিয়ে অতো চিন্তার কিছু নেই: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০২৩, ১৫:৩৭
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিজার্ভ নিয়ে অনেকে কথা বলে, আমি বলছি, রিজার্ভ নিয়ে অতো চিন্তার কিছু নেই। আমার গোলায় যতোক্ষণ খাবার আছে, ততোক্ষণ আমরা চিন্তা করি না।

রোববার (৮ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস কর্মকর্তাদের ৭৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ-সমাপনী এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন পাঁচটি প্রকল্প/কর্মসূচির আওতায় নির্মিত ভবন ও জিইএমএস সফটওয়্যার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

নবীন বিসিএস কর্মকর্তাদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আপনাদের (নতুন বিসিএস কর্মকর্তাদের) সজাগ থাকতে হবে, যাতে দেশের প্রতিটি উন্নয়ন অব্যাহত ও টেকসই হয়, যার জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে।

ব্যক্তিগত জীবনে তার কোনো চাওয়া পাওয়া নেই উল্লেখ করে তিনি বলেন, আমার চাওয়া একটাই, একটাই স্বপ্ন, যেটা আমার বাবা এদেশের মানুষকে নিয়ে দেখেছিলেন। মানুষের ভাগ্য পরিবর্তন করা, আর তাদের জীবনমান উন্নত করা। আজ পর্যন্ত যতোটুকু করতে পেরেছি, ভবিষ্যতের জন্য যেন সেটা স্থায়ী হয়, চলমান থাকে, সেটাই আমার একমাত্র দাবি সবার কাছে।

জাতির পিতার কন্যা বলেন, দিনরাত পরিশ্রম করে আজকে বাংলাদেশকে যে জায়গায় নিয়ে এসেছি, তার থেকে বাংলাদেশ যেন কিছুতেই পিছিয়ে না যায়।

তিনি বলেন, আজ বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা, মুদ্রাস্ফীতি, কিছু সমস্যায় আমরা আছি। রিজার্ভ নিয়ে অনেকে কথা বলে— আমি বলছি, রিজার্ভ নিয়ে অত চিন্তার কিছু নেই। আমার গোলায় যতোক্ষণ খাবার আছে, ততোক্ষণ আমরা চিন্তা করি না।

দেশের প্রতি ইঞ্চি অনাবাদি জমিকে চাষের আওতায় আনার জন্য তার আহ্বান পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, ফসল ফলাবো নিজের খাবার নিজেরা খাবো, কেনাকাটা বা খরচ না হয় আমরা একটু কমই করবো। কিন্তু আমার নিজের দেশের মর্যাদা নিয়ে আমাদের চলতে হবে।

তিনি বলেন, ৪১’র বাংলাদেশের মূল কারিগর এবং সৈনিক হবেন আজকের কর্মকর্তারা। তখনতো আর আমরা থাকবো না। কিন্তু দেশটা যেন এগিয়ে যায়। আমি শুধু সেটাই চাই।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,রিজার্ভ,চিন্তা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close