• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শান্তিপূর্ণ সমাবেশে বাধা দিলে ব্যবস্থা: র‍্যাব

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৫:১২
নিজস্ব প্রতিবেদক

যেকোনো শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ডে কেউ বাধা সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে মাটিকাটা ইসিবি চত্ত্বর মেইন রোডে র‍্যাব-৪ এক প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান। এসময় র‍্যাব-৪ এর রোবাস্ট পেট্রোল টিমের একটি বিশেষ মহড়াও প্রদর্শন করা হয়।

সম্পর্কিত খবর

    লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বলেন, নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে র‍্যাব বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন করছে।

    র‍্যাব জানায়, আগামী নির্বাচনকে কেন্দ্র করে কোন সন্ত্রাসী গোষ্ঠী যেনো আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটাতে না পারে সেলক্ষ্যে সারাদেশে একযোগে র‍্যাব কাজ করে যাচ্ছে। এছাড়াও সামাজিক অপরাধ, হত্যা, চুরি, ছিনতাই রোধে নিয়মিত র‌্যাব-৪ এর বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন থাকবে।

    জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ইভেন্টের সময় বিভিন্ন স্বার্থান্বেষী মহলের মাধ্যমে দেশের আইনশৃৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার আশঙ্কা দেখা দিলে নাগরিকদের জানমালের নিরাপত্তায় র‌্যাব-৪ এর বিশেষ ফোর্স কাজ করবে বলে জানান তিনি।

    রোবাস্ট পেট্রোল ছাড়াও যেকোনো ধরনের উদ্ভুত পরিস্থিতি, সহিংসতা বা নাশকতামূলক কর্মকাণ্ড মোকাবিলায় র‌্যাব স্পেশাল ফোর্স টিম, র‌্যাবের হেলিকপ্টার, ডগ স্কোয়াড, ও বোম্ব ডিস্পোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। এছাড়াও যেকোনো গুজব অপপ্রচার রোধে র‍্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি রাখছে।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close