• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

স্বাধীনতা পুরস্কার ২০২৪ -এর মনোনয়ন প্রস্তাব আহ্বান

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৩৭
নিজস্ব প্রতিবেদক

২০২৪ সালে ১৩টি ক্ষেত্রে স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনয়ন প্রস্তাব আহ্বান করেছে সরকার। সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/সচিবের কাছে ‘স্বাধীনতা পুরস্কার-২০২৪’ এর মনোনয়ন প্রস্তাব আহ্বান করে চিঠি পাঠানো হয়।

এতে বলা হয়, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, বিজ্ঞান ও প্রযুক্তি, শিক্ষা, সাহিত্যসহ মোট ১৩টি ক্ষেত্রে কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান, গোষ্ঠী এবং সংস্থার গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯৭৭ সাল থেকে সরকার স্বাধীনতা পুরস্কার দিয়ে আসছে। এর ধারাবাহিকতায় মন্ত্রিপরিষদ বিভাগ ‘স্বাধীনতা পুরস্কার-২০২৪’ এর মনোনয়ন প্রস্তাব আহ্বান করছে।

সম্পর্কিত খবর

    চিঠিতে বলা হয়, সব মন্ত্রণালয়/বিভাগ এবং এর আগে স্বাধীনতা পুরস্কার পাওয়া সুধীজনের কাছ থেকে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা ‘স্বাধীনতা পুরস্কার সংক্রান্ত নির্দেশাবলি’ অনুসরণে নির্ধারিত ছকে স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনয়ন প্রস্তাব আহ্বান করা হয়ে থাকে।

    এতে বলা হয়, স্বাধীনতা পুরস্কারের জন্য কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান, গোষ্ঠী এবং সংস্থার বিষয়ে তার মনোনয়ন প্রস্তাব নির্দেশাবলি অনুসরণ করে নির্ধারিত ছকে দাখিলের জন্য অনুরোধ করা হলো।

    সংশ্লিষ্ট কাগজপত্রসহ মনোনয়ন প্রস্তাবের ৩৫ সেট আগামী ৩০ নভেম্বরের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে (উপসচিব, প্রশাসনিক উন্নয়ন ও সমন্বয়-২ অধিশাখা, কক্ষ নং-১১/১, ভবন-১, মন্ত্রিপরিষদ বিভাগ, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০) পাঠানোর জন্য চিঠিতে অনুরোধ করা হয়। মনোনয়ন প্রস্তাবের সফটকপি Nikosh ফন্টে ই-মেইলে ([email protected]) পাঠানোর জন্যও অনুরোধ করা হয়।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close