• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

গুলশানের রাস্তায় অবৈধ কোরবানির হাট

প্রকাশ:  ২৭ জুন ২০২৩, ২০:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্দেশনা অমান্য করে গুলশান এলাকায় অবৈধভাবে কোরবানির পশু বিক্রি হাট বসানোর অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২৬ জুন) গুলশানের ১০৩-১০৪ নম্বর সড়কের ফুটপাতে ত্রিপল ও বাঁশের বেড়া দিয়ে শেড বানিয়ে হাট বসানো হয়।

এছাড়া কোরবানির পশু বিক্রির জন্য ১০৪ নম্বর সড়কে শিকদার মেডিকেল কলেজ হাসপাতাল ও ১০৬ নম্বর গুলশান সড়কে মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের পাশে আরও দুটি অস্থায়ী শেড নির্মাণ করা হচ্ছে।

এদিকে এসব হাট অবিলম্বে অপসারণের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এছাড়া হাটের বিষয়ে নিশ্চুপ থাকায় ডিএনসিসি কর্তৃপক্ষের ওপরও প্রশ্ন তুলেছেন তারা।

স্থানীয় বাসিন্দাদের শঙ্কা, অবৈধ এ শেড ঈদের দিন কোরবানির পশু জবাইয়ের জন্যও ব্যবহার করা হতে পারে। এতে এলাকার পরিবেশ মারাত্মকভাবে বিপর্যস্ত হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো সেলিম রেজা বলেন, নির্দিষ্ট স্থানের বাইরে কোনো হাট বসানো হলে ব্যবস্থা নেওয়া হবে।

গুলশানসহ তিন স্থানে হাট বসানোর বিষয়ে তিনি বলেন, এ ব্যাপারে আমি জানতাম না। হাটগুলো সরাতে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বর্জ্য অপসারণ প্রসঙ্গে তিনি আরও বলেন, কোরবানির বর্জ্য অপসারণে এবার নির্দিষ্ট কোনো স্থান নির্ধারণ করা হয়নি। অঞ্চলভেদে দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে, ডিএনসিসির এলাকায় ১০টি জায়গায় গরুর হাট বসানোর অনুমোদন দেয় কর্তৃপক্ষ। এর বাইরে কোনো গরুর হাট বসানোর অনুমতি দেওয়া হবে না বলেও জানায় ডিএনসিসি।

জায়গাগুলো হলো- উত্তরার ১৭ নম্বর সেক্টরের বৃন্দাবন, কাওলা শিয়াল ডাঙ্গা, খিলক্ষেত খানপাড়ায় জামালপুর প্রপার্টিজ, ভাটারা (সাঈদ নগর) পশুর বাজার, বাড্ডা ইস্টার্ন হাউজিং, রাজধানী হাউজিং এবং বসিলা গার্ডেন সিটি ৪০ ফুট রোড, মিরপুর। ৬ নং ইস্টার্ন হাউজিং, রহমান নগর, মিরপুর ৪৪ নং ওয়ার্ডের অধীনে কাচকুড়া বেপারীপাড়া, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট খেলার মাঠ এবং গাবতলী পশুর হাট।

গরুর হাট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close