• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী 

আমাদের বিশ্বাস জনগণ আমাদের ভোট দেবে

প্রকাশ:  ১২ মার্চ ২০২৩, ১৭:৩০
নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের বিশ্বাস জনগণ আমাদের ভোট দেবে। আমরা জনগণের ওপর বিশ্বাস রাখি

রোববার (১২ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন তিনি।

ইন্দো-প্যাসিফিক বিষয়ক ব্রিটিশ প্রতিমন্ত্রী অ্যান-মারি ট্রিভেলিয়ানের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ড. মোমেন বলেন, আগামী জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা করেছি। বলেছি, আমরা একটা ক্রেডিবল, স্বচ্ছ, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। সেজন্য যেসব প্রতিষ্ঠান গড়ে তোলা উচিত আমরা সেগুলো তৈরি করেছি।

আমাদের নির্বাচন কমিশনকে অসংখ্য ক্ষমতা দেওয়া হয়েছে। নির্বাচনের সময় তারা যা চায় তাই করতে পারে। তখন অন্য কারও ক্ষমতা অ্যাপ্লাই করতে পারে না। আমাদের বিশ্বাস জনগণ আমাদের ভোট দেবে। আমরা জনগণের ওপর বিশ্বাস রাখি।

বৈঠকে আলোচনার বিষয় তুলে ধরে ড. মোমেন বলেন, আমাদের জনগণ অত্যন্ত পরিপক্ক। ভোটের সময় তারা কখনও ভুল ভোট দেয় না। সুতরাং এসব নিয়ে আপনাদের দুশ্চিন্তা করার কোনো কারণ নেই।

নির্বাচন নিয়ে ব্রিটিশ প্রতিমন্ত্রীর বক্তব্য কী ছিল-জানতে চান সাংবাদিকরা। জবাবে মোমেন বলেন, তিনি কিছু বলেন নাই, শুনেছেন। উনি বলেছেন, গণতন্ত্রে ভিন্ন মত থাকতে পারে।

কোনো দুর্বলতা থাকলে বাংলাদেশ থেকে নেওয়ার জন্য ব্রিটিশ প্রতিমন্ত্রীকে পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমাদের রক্তে হচ্ছে গণতন্ত্র, ন্যায়পরায়ণতা, জাস্টিস ও মানবাধিকার। এসব বিষয়ে অন্য কেউ আমাদের শিক্ষা দেওয়ার স্কোপ (সুযোগ) নাই। আপনাদের দুর্বলতা থাকলে আমাদের থেকে নিতে পারেন।

রোহিঙ্গা ইস্যুতে বিস্তর আলাপ হয়েছে জানিয়ে মোমেন বলেন, রোহিঙ্গা নিয়ে অনেক অনেক আলাপ হয়েছে। ওটাই মূল ইস্যু ছিল। মিয়ানমারে সেনা শাসন আসার পর তাদের সঙ্গে আমাদের ডায়লগ হয়েছে কিনা-জানতে চেয়েছেন তিনি; আমরা বললাম, হয়েছে।

শিগগিরই রোহিঙ্গাদের অবস্থান দেখতে মিয়ানমার থেকে একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবেন বলেও ব্রিটিশ প্রতিমন্ত্রীকে জানান মন্ত্রী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পররাষ্ট্র মন্ত্রণালয়,পররাষ্ট্রমন্ত্রী,ভোট,বিশ্বাস,জনগণ,ড. এ কে আব্দুল মোমেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close