• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মানুষ রাস্তায় দাঁড়ানোয় উদ্ধার কাজে দেরি হয়েছে: আতিক

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:০২
নিজস্ব প্রতিবেদক

মানুষ রাস্তায় দাঁড়ানোয় রাজধানীর গুলশানে ভবনে উদ্ধার কাজে দেরি হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমি শুধু অনুরোধ করবো এই বিপদের সময় জনগণ যেন রাস্তার উপরে দাঁড়িয়ে না থাকে। এটা কিন্তু আমাদের উদ্ধারকাজে অনেক পেছনে ফেলেছে। না হলে এই উদ্ধারটা (আগুন নিয়ন্ত্রণে আনা) আমরা দুই ঘণ্টা আগে করতে পারতাম।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় আগুন লাগা ভবনের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমরা চেষ্টা করেছি এবং সবাইকে অনুরোধ করেছিলাম বের হওয়ার জন্য। আগুন নেভাতে ও উদ্ধারকাজে (ফায়ার সার্ভিসের সঙ্গে) পুলিশ, সেনাবাহিনী, বিমানবাহিনী- সবাই এখানে আছে (অংশ নিয়েছে)।

পানির সংকটের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢাকা উত্তর সিটির মেয়র বলেন, যে বাড়ি করেছে সেই বাড়িতে কতটুকু পানি থাকে, পাশের বাসায় কতটুকু পানি থাকে সেটা আমরা বলেছি। যিনি বাড়ি করবেন বাড়ির নিচে পর্যাপ্ত পানি থাকতে হবে। কিন্তু এগুলো কেন হয়নি, কী হয়নি- এগুলো তদন্ত করে দেখতে হবে।

তিনি বলেন, সবচেয়ে বড় কথা হচ্ছে আমরা উদ্ধার করতে পেরেছি। ঢাকা উত্তর সিটি করপোরেশন পানি দিয়েছি। সেনাবাহিনী, ঢাকা ওয়াসা, ফায়ার সার্ভিস পানি দিয়েছে। সবাই আমাদেরকে সহযোগিতা করেছে। আমাদের ফায়ার হাইড্রেন্ট বসানো দরকার।

কী গাফিলতি ছিলো সেগুলো দেখা হবে। আগুন লাগার বিষয়ে মামলা নেওয়া হবে বলেও জানান মেয়র আতিকুল ইসলাম।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উদ্ধার,মানুষ,রাস্তা,মেয়র,ঢাকা উত্তর সিটি করপোরেশন,আতিকুল ইসলাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close