• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘উন্নয়ন কর্মসূচির উদ্বোধনী ফলক ভাঙায় জড়িতদের শাস্তি হবে’

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৩, ২২:০৫
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, উন্নয়ন কর্মসূচির উদ্বোধনী ফলক ভেঙে ফেলার ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে। রাতের অন্ধকারে যারা এ ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড চালায় এবং যারা দেশের সম্পদ ধ্বংসে লিপ্ত হয় তাদেরকে চিহ্নিত করে বিচারের আওতায় আনতে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে সহায়তার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

বুধবার (১৮ জানুয়ারি) এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শত সড়ক উদ্বোধন কর্মসূচির আওতায় সম্প্রতি নির্মিত নরসিংদী জেলাধীন ঢাকা-সিলেট মহাসড়ক থেকে শুরু হওয়া জিহাসতলা-শেখের চর মহাসড়কের উদ্বোধনী ফলক ভেঙে ফেলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনে শত সড়ক উদ্বোধন করে বিশ্বসভায় এক অনন্য নজির স্থাপন করেছেন। যা বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়ন ও অগ্রগতির অভিযাত্রায় মাইলফলক স্পর্শকারী একটি অর্জন। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের ভিশনারি পদক্ষেপের ফলে শক্তিশালী যোগাযোগ নেটওয়ার্ক গড়ে ওঠেছে। তারই একটি উজ্জ্বল দৃষ্টান্ত একদিনে শত সড়ক উদ্বোধনের কৃতিত্ব। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এ দেশে একটি রাজনৈতিক অপশক্তি রয়েছে যারা দেশের উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধিকে সহ্য করতে পারে না। জনগণের ভাগ্যোন্নয়ন ঘটলে তাদের গাত্র দাহ হয়। তারা অন্তর্জ্বালায় ভোগে!

বিবৃতিতে তিনি বলেন, দেশবিরোধী ও উন্নয়নবিরোধী চিহ্নিতগোষ্ঠী এই ধরনের হীন চক্রান্তের সঙ্গে জড়িত। তাদের এই অপচেষ্টার কারণে বার বার দেশের উন্নয়ন-অগ্রযাত্রা ব্যাহত হচ্ছে। এই অপশক্তির দেশবিরোধী ষড়যন্ত্র ও চক্রান্ত এবং প্রতিবন্ধকতা সৃষ্টির অপচেষ্টা না থাকলে এদেশের উন্নয়ন ও অগ্রগতি আরও ত্বরান্বিত হতো। হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থের জন্য রাষ্ট্রীয় সম্পদ বিনষ্টের নজির পৃথিবীতে বিরল। জনগণের ভাগ্যোন্নয়নের প্রধান প্রতিবন্ধক এই রাজনৈতিক অপশক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,উন্নয়ন,শাস্তি,ফলক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close