• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দেশে ফিরলেন রাষ্ট্রপতি

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০২২, ১৩:০১
নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যপরীক্ষা শেষে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার বেলা ১১টা ৫ মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইটটি অবতরণ করে।

এ সময় রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি-বিষয়ক মুখ্য সমন্বয়ক, পররাষ্ট্রসচিব, স্বরাষ্ট্রসচিব, আইজিপিসহ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

স্বাস্থ্যপরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য ২০ দিন জার্মানি ও যুক্তরাজ্যে ছিলেন রাষ্ট্রপতি।

গত ২৯ অক্টোবর স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসায় জার্মানির রাজধানী বার্লিনের উদ্দেশে স্ত্রী রাশিদা খানমসহ ঢাকা ছাড়েন রাষ্ট্রপ্রধান। সেখান থেকে ৬ নভেম্বর লন্ডনে পৌঁছান তিনি।

১৩ নভেম্বর তার দেশে ফেরার কথা থাকলেও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সময় পরিবর্তন করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইটে স্ত্রী রাশিদা খানম এবং অন্য সফরসঙ্গীদের নিয়ে বুধবার লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যায় রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশে রওনা হন।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম এবং লন্ডনে বাংলাদেশ মিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রাষ্ট্রপতিকে বিদায় জানান।

৭৮ বছর বয়সী রাষ্ট্রপতি হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালনকালেও লন্ডন ও বার্লিনে নিজের স্বাস্থ্যপরীক্ষা করাতেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close