• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রী অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে লড়াই করছেন: নৌ প্রতিমন্ত্রী

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০২২, ২১:৩৯
নিজস্ব প্রতিবেদক

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের জন্য লড়াই করছেন। তিনি সকল ধর্ম বর্ণের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করছেন।

সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যায় দিনাজপুরের কাহারোল উপজেলার কান্তনগরে রাজ দোবোত্তর এস্টেটের আয়োজনে শ্রী শ্রী কান্তজীউ মন্দিরে ঐতিহাসিক রাস উৎসব উপলক্ষে মাসব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসব তথ্য এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় নৌ-পরিবহন মন্ত্রণালয়।

অনুষ্ঠানে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, একটি অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি নিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। আমাদের '৭২’র সংবিধান পৃথিবীর সর্বশ্রেষ্ঠ সংবিধান। যে সংবিধান আমাদের সকল ধর্ম-বর্ণের অধিকার দিয়েছিলো। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর আমাদের সে অধিকার কেড়ে নেওয়া হয়েছিলো। শুধু রাজনৈতিক ক্ষমতার কারণে এদেশকে ধর্ম দিয়ে বিভক্তি করার চেষ্টা করা হয়েছে। এর বিরুদ্ধে সংগ্রাম করেছে একমাত্র আওয়ামী লীগ।

তিনি বলেন, যতোদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততোদিন এদেশের সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। আগে ধর্মীয় উস্কানি দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা চালানো হয়েছে। বর্তমান সরকারের নেতৃত্বে ১৯৭২ সালের সংবিধান পুনঃপ্রতিষ্ঠা হলে এদেশে কেউ আর কোনো সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে পারবে না।

উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশিষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রেজওয়ানুল হক, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বকসী বাচ্চু, দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেটের এজেন্ট রণজিৎ কুমার সিংহ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং।

এর আগে প্রতিমন্ত্রী ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী রাস মেলার উদ্বোধন করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খালিদ মাহমুদ চৌধুরী,নৌ-পরিবহন প্রতিমন্ত্রী,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close