• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ ৮ মৃত্যু

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২২, ১৯:১৫
নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আটজনের মৃত্যু হয়েছে। চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে একদিনে এতো বেশিসংখ্যক মৃত্যু এই প্রথম। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬৫ জন রোগী।

বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু ও হাসপাতালে ভর্তির এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সম্পর্কিত খবর

    এর আগে বুধবার ডেঙ্গুতে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৬৪৭ জন। ওইদিন মারা যান একজন।

    স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিবৃতিতে বৃহস্পতিবার জানানো হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় ৪৯৭ ও ঢাকার বাইরে ২৬৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন ৮ জন।

    বর্তমানে সারা দেশে ২ হাজার ৬৯৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৯১৫ ও ঢাকার বাইরে ৭৮০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

    গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যুসহ এ বছর ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে মোট ৮৩ জনের।

    চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ২৩ হাজার ২৮২ জন ডেঙ্গু রোগী ভর্তি হন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ১৭ হাজার ২৫৯ জন এবং ঢাকার বাইরে সারা দেশে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ২৩ জন।

    একই সময়ে সারা দেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২০ হাজার ৫০৪ জন। তাদের মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ২৯৯ জন এবং ঢাকার বাইরে হাসপাতালগুলো থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫ হাজার ২০৫ জন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close