• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জরুরি ও রপ্তানী পণ্য ছাড়া ট্রাক-কাভার্ডভ্যান বন্ধ রাখার আহ্বান সেতুমন্ত্রীর

প্রকাশ:  ০৮ জুলাই ২০২২, ১৫:৫৯
নিজস্ব প্রতিবেদক

যানজট এড়াতে মহাসড়কের পাশের পশুর হাট যাতে কোনোভাবেই বেড়ে না যায় সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক নজরদারির আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার সকালে তার বাসভবনে ব্রিফিংকালে মন্ত্রী এ আহ্বান জানান। জরুরি ও রপ্তানি পণ্য ছাড়া ট্রাক-কাভার্ডভ্যান নির্দিষ্ট সময়ের জন্য চলাচল বন্ধ রাখারও আহ্বান জানান তিনি।

এবারের ঈদে সরকারি ছুটি কম থাকায় প্রায় একই সময় লাখ লাখ মানুষ নাড়ির টানে গ্রামে যাচ্ছে, পাশাপাশি পদ্মা সেতু চালু হওয়ায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বহু মানুষ এবার গ্রামে যাওয়ার অভিযাত্রায় সামিল হয়েছে। এমন পরিস্থিতিতে মন্ত্রী যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে সাবধানতার সাথে গাড়ি চালাতে আহ্বান জানান।

জীবনের প্রতি মায়া রেখে, জীবনের সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে মহাসড়কে নিয়ম মেনে যাতায়াত করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা থেকে সবাইকে নিরাপদে থাকতে হবে।

এবারের ঈদযাত্রায় সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে করোনার ক্রমবর্ধমান সংক্রমণ। সামান্য উদাসীনতা এবং স্বাস্থ্যবিধির প্রতি অবহেলা ভয়াবহ বিপর্যয় ডেকে আনতে পারে। তাই পরিবহনে, ঈদের ছুটিতে ও ফিরতি যাত্রায় মাস্ক পরিধান এবং সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার ওপর গুরুত্বারোপ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সামান্য অবহেলা পুরো পরিবারের ক্ষতির কারণ হতে পারে। তাই সকলকে মাস্ক পরিধানসহ সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

কোরবানির পশুবাহী গাড়ি ধীরে চলায় এবং পথে নষ্ট হওয়ায় কোথাও কোথাও যানজট হচ্ছে, এ জন্য তড়িৎ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে গাড়ির চাকা সচল রাখার চেষ্টা করা হচ্ছে জানিয়েছেন মন্ত্রী। তিনি হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসন, পরিবহন মালিক-শ্রমিকসহ সকলকে নিজ নিজ প্রয়াস জোরদারের মাধ্যম ঈদ যাত্রা নির্বিঘ্ন করারও আহ্বান জানান।

পূর্বপশ্চিমবিডি/এআই

ঈদযাত্রা,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close