• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বঙ্গভবনে বিশ্বকাপ ট্রফি

প্রকাশ:  ০৮ জুন ২০২২, ১৯:৩৬
নিজস্ব প্রতিবেদক

কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষে উপলক্ষে বিশ্বভ্রমণের ধারাবাহিকতায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ফিফা বিশ্বকাপ ট্রফি প্রদর্শন করা হয়েছে।

বুধবার (৮ জুন) বিকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) একটি প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতি হামিদের সঙ্গে দেখা করেন এবং সেখানে ফিফা ফুটবল বিশ্বকাপ ট্রফি প্রদর্শন করেন।

এ বছর কাতার বিশ্বকাপ সামনে রেখে৫৬টি দেশ ঘোরার পথে ফিফার প্রতিনিধি দল ও ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা ক্রিস্তিয়ঁ কাহেম্বুর সঙ্গে ট্রফি ঢাকায় পৌঁছায়।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, বিশ্বকাপ ফুটবল ট্রফি বাংলাদেশে প্রদর্শনের জন্য আনায় ফিফাসহ সংশ্লিষ্ট সব কর্মকর্তাদের ধন্যবাদ জানান রাষ্ট্রপতি। তিনি আশা প্রকাশ করে বলেন, এর ফলে খেলোয়াড়, সংগঠক ও সমর্থকরা ফুটবলের প্রতি আরও উৎসাহিত হবে এবং বাংলাদেশের ফুটবল আগামীতে আন্তর্জাতিক অঙ্গনে আরও এগিয়ে যাবে।

পরে রাষ্ট্রপতি ফটোসেশনে অংশ নেন। পরে রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম, তার পরিবারের সদস্য এবং বঙ্গভবনের কর্মকর্তারাও ট্রফির পাশে দাঁড়িয়ে ছবি তোলেন।

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ ফিফার প্রতিনিধি এবং রাষ্ট্রপতির সচিবরা এবং যুব ও ক্রীড়া সচিব উপস্থিত ছিলেন।

বিশ্বকাপ জয়ী দুই তারকা স্পেনের ইকের কাসিয়াস ও ব্রাজিলের কাকার উপস্থিতিতে গত ১২ মে দুবাইয়ে বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণ শুরু হয়। এই আয়োজনের গ্লোবাল পার্টনার কোকা কোলা।

বৃহস্পতিবার আর্মি স্টেডিয়ামে ফুটবলপ্রেমীদের জন্য ট্রফি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বিশ্বকাপ জয়ী দুই তারকা স্পেনের ইকের কাসিয়াস ও ব্রাজিলের কাকার উপস্থিতিতে গত ১২ মে দুবাইয়ে বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণ শুরু হয়। এই আয়োজনের গ্লোবাল পার্টনার কোকা কোলা।

কাতার বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ৩২ দেশসহ মোট ৫১টি দেশে ভ্রমণ করবে এই ট্রফি। ফিফা ও কোকা কোলার সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশন উদ্যোগী হয়ে ট্রফি ঢাকায় আনার ব্যবস্থা করে।

পূর্বপশ্চিম- এনই

বিশ্বকাপ ট্রফি,রাষ্ট্রপতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close