• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সহায়তা চেয়ে উল্টো মারধরের শিকার, ৩ পুলিশ বরখাস্ত

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০২২, ২১:২০
অনলাইন ডেস্ক

৯৯৯-এ ফোন করে সহায়তা চেয়ে উল্টো পুলিশের মারধরের শিকার হয়েছে রাজধানীর যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকার একটি পরিবার। এমন অপেশাদার আচরণের অভিযোগে তিন পুলিশ ও এক আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটিও করেছে পুলিশ।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, রাজধানীর যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকায় আসামি ধরতে গিয়ে মারধরের অভিযোগে শনিবার (১৬ এপ্রিল) তাদের বরখাস্ত করা হয়। পুলিশ এই আচরণ করতে পারে না বলেও জানান তিনি। এ ঘটনায় ওয়ারি বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামরুল ইসলামকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

বরখাস্তরা হলেন যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার, কনস্টেবল শওকত ও নারী কনস্টেবল নবনিতা।

জানা যায়, একটি রাস্তা নিয়ে সেখানে আবুল খায়ের ও প্রতিবেশী নুরুল ইসলামের মধ্যে বিরোধ চলছে দীর্ঘদিন ধরে। এ নিয়েই গত ৮ মার্চ ঘটনার সূত্রপাত। আবুল খায়েরের বাসার রাস্তা বন্ধ করা ছাড়াও সেদিন ওই বাসার পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন নুরুল ইসলাম। তবে আজ (১৬ মার্চ) সকালে বাসায় পুনরায় পানির সংযোগ দেওয়া হয়েছে। দেওয়াল আংশিক ভেঙে চলাচলের ব্যবস্থা করে দিয়েছে পুলিশ।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকায় আসামি ধরতে গিয়ে ভুক্তভোগীদের পুলিশি নির্যাতনের ঘটনায় তিন পুলিশ সদস্য ও এক আনসার সদস্যকে বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বপশ্চিম/এনএন

পুলিশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close