• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কর্মস্থলে পীর হাবিবকে শেষ শ্রদ্ধা

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৪৪ | আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৪৯
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক জ্যেষ্ঠ সাংবাদিক পীর হাবিবুর রহমানের মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তার প্রিয় কর্মস্থলের দীর্ঘদিনের সহকর্মীরা।

রোববার (৬ ফেব্রুয়ারি) বেলা ৩টায় বাংলাদেশ প্রতিদিন অফিস প্রাঙ্গনে প্রয়াতের চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পীর হাবিবুর রহমানের মরদেহে শেষ শ্রদ্ধা জানান তার দীর্ঘদিনের সহকর্মীরা।

জানাজায় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান, বাংলানিউজ২৪, নিউজ২৪, রেডিও ক্যাপিটাল ও টি স্পোর্টসের সকল কর্মীরা।

পীর হাবিবুর রহমানের মরদেহ এখন তার গ্রামের বাড়ি সুনামগঞ্জ শহরে নিয়ে যাওয়া হবে। সোমবার দুপুর ১২টায় সুনামগঞ্জ পৌর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে পীর হাবিবুর রহমানের মরদেহ। এরপর বাদ জোহর সুনামগঞ্জ কেন্দ্রীয় মসজিদে এবং নিজ গ্রাম মাইজবাড়ীতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন পীর হাবিবুর রহমান।

এর আগে, রোববার বেলা সাড়ে ১১ টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য পীর হাবিবুর রহমানের মরদেহ রাখা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে পীর হাবিবুর রহমানের মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ। এরপর দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেস ক্লাবে দ্বিতীয় জানাজা এবং বাদ জোহর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জ্যেষ্ঠ সাংবাদিক ও খ্যাতিমান কলামিস্ট পীর হাবিবুর রহমান শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতবছর অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান। গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক এবিএম আব্দুল্লাহর পরামর্শে ৫৮ বছর বয়সী এই জ্যেষ্ঠ সাংবাদিক ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন। করোনামুক্ত হওয়ার পর কিডনিগত জটিলতার কারণে তাকে ভর্তি হতে হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল। সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই স্ট্রোক করেন পীর হাবিব। এরপর তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।

পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ শহরে। রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়াকালে ১৯৮৪ সাল থেকে সাংবাদিকতায় তার হাতেখড়ি। দীর্ঘ কর্মজীবনে তিনি দৈনিক বাংলাবাজার, যুগান্তর, মানবকণ্ঠ, আমাদের সময়, আমাদের অর্থনীতিসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। সর্বশেষ তিনি বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন। পীর হাবিবুর রহমান দেশের জনপ্রিয় নিউজপোর্টাল পূর্বপশ্চিমবিডি.নিউজের প্রতিষ্ঠাতা।

পীর হাবিবুর রহমানের মৃত্যুতে পূর্বপশ্চিম পরিবার গভীরভাবে শোকাভিভূত।


পূর্বপশ্চিম/এসকে

পীর হাবিবুর রহমান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close