• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আমাদের লক্ষ্য আরো অনেক দূর এগিয়ে যাওয়া: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২২, ১২:৩২
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরপর তিন বার আমরা সরকারে ১৩ বছর পূর্ণ করেছি একটানা। ফলে আমরা বেশ কিছু উন্নয়ন করতে পেরেছি কিন্তু আমাদের লক্ষ্য আরো অনেক দূর এগিয়ে যাওয়া। ২০০৮-এ যে নির্বাচনী ইশতেহার দিয়েছিলাম, ২০২১ সাল পর্যন্ত রূপকল্প দিয়েছিলাম, আজ আমরা সেটা বাস্তবায়ন করতে পেরেছি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জেলা প্রশাসক সম্মেলনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমাদের দুর্ভাগ্য ১৫ আগস্টের পরে অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে, হত্যা-ক্যু-ষড়যন্ত্রের মধ্য দিয়ে একের পর এক যারা ক্ষমতা দখল করেছে, জনগণের ভোটের অধিকার হরণ করেছে, গণতন্ত্রকে কবর দিয়ে মার্শাল ল' দিয়েছে এবং কারফিউ দিয়ে দেশ চালিয়েছে তারা এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে তেমন কোনো উদ্যোগ নেয়নি। এমনকি যেসব বিষয়ে তিনি (বঙ্গবন্ধু) সিদ্ধান্ত দিয়ে গিয়েছিলেন বা আইন করে গিয়েছিলেন সেগুলোও বাস্তবায়ন হয়নি।

তিনি বলেন, ২১ বছর পর আমরা সুযোগ পেয়েছিলাম রাষ্ট্র পরিচালনা করার। আওয়ামী লীগ সরকার এসে মানুষের ভাগ্য পরিবর্তনে বিভিন্ন উদ্যোগ নেয়। দুর্ভাগ্য আমরাও ৫ বছর পরে আবার আসতে পারিনি। আবার ৮ বছর সময় নষ্ট হয়। ২০০৮’র নির্বাচনে আমরা জয় লাভ করে আমরা সরকার গঠন করি।

সরকারপ্রধান আরো বলেন, এখন আমাদের দায়িত্ব অনেক বেড়ে গেছে এবং আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। কারণ বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়তে হবে। আমরা এগিয়ে যাচ্ছিলাম ভালোই কিন্তু বৈশ্বিক মহামারি আমাদের অনেকটা বাধা দিয়েছে।

তিনি বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে আমাদের সরকার টেকসই অবকাঠামো উন্নয়নে বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। এই প্রকল্পগুলো বাস্তবায়িত হলে আমাদের অর্থনীতিতে যথেষ্ট অবদান রাখবে। কারণ যে কোনো একটা উন্নয়নের ক্ষেত্রে যোগাযোগ এবং বিদ্যুৎ অত্যন্ত গুরুত্ব বহন করে।

এ সময় জেলা প্রশাসকদের উদ্দেশে ২৩ দফা নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। জেলা প্রশাসকদের উদ্দেশে তিনি বলেন, গ্রামীণ মানুষ যেন সব সুযোগ-সুবিধা পায়।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

প্রধানমন্ত্রী,লক্ষ্য,শেখ হাসিনা,উন্নয়ন,জেলা প্রশাসক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close