• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

রাফসান আমাদের অহংকার: আইয়ূব বাচ্চু

প্রকাশ:  ২২ এপ্রিল ২০১৮, ১৩:৩৪ | আপডেট : ২২ এপ্রিল ২০১৮, ১৫:০০
মাকসুদুল হক ইমু

সম্প্রতি 'হাসতে দেখো গাইতে দেখো' গানটি এক শিশুর কণ্ঠে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পেয়েছে। যা রীতিমতো ভাইরাল হয়ে গেছে। বিষয়টা এমন যে, গানটি শোনার পর কেউ যদি শিশুটির প্রশংসা না করে তবে সেটাই অবাক করবে অন্যজনকে। অনেকেই তো তাকে ইতোমধ্যে জুনিয়র আইয়ুব বাচ্চু বলে আখ্যায়িত করেছেন! ইন্টারনেট ব্যাবহারকারীরা তাদের সামাজিক যোগাযোগমাধ্যমের ওয়ালে গানটি শেয়ার করছেন এবং প্রশংসায় ভাসাচ্ছেন।

সাম্প্রতিক সময়ে নেট দুনিয়ার যে ছেলেটি আইয়ূব বাচ্চুর গান গেয়ে ভাইরাল হয়েছে তার নাম রাফসান যা সংবাদমাধ্যমের গুণে এখন সবারই জানা। রাফসান ময়মনসিংহ বিভাগের অন্যতম জেলা নেত্রকোনার ছেলে। বয়স ১২ থেকে ১৩ তে পরেছে সবেমাত্র। রাফসানের পুরো নাম রাফসানুল ইসলাম। বাবা রফিকুল ইসলাম ও মা রেহানা পারভীনের দুই সন্তানের মাঝে বড় রাফসান। নেত্রকোনা জেলার অন্যতম বিদ্যাপিঠ আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র রাফসান। চার বছর বয়স থেকেই রাফসান গান শেখা শুরু করে। বর্তমানে নেত্রকোনার শিকড় উন্নয়ন কর্মসূচিতে সঙ্গীত বিভাগে সে গান করে। ২০১৪ সালের চ্যানেল আই ক্ষুদে গানরাজেও অংশগ্রহণ করেছিল এই রাফসান।

গান নিয়ে কথা বলতে গিয়ে শিশুশিল্পী রাফসান পূর্বপশ্চিমকে জানায়, আসলে আমি আইয়ূব বাচ্চু স্যারের গানের ভীষণ ভক্ত। আমি উনার বেশ কয়েকটা গান তুলেছি। তার মাঝে 'হাসতে দেখো, গাইতে দেখো' গানটি আমার বেশী পছন্দের। তাই সেদিন আমি আমার ব্যান্ডদল ধোয়া’র সদস্যদের নিয়ে গানটি গাই। গানটি যে এইভাবে সবার কাছে ভাল লাগবে আমি বুঝতে পারিনি।

রাফসানের বাবা রফিকুল ইসলাম বলেন, রাফসান ছোটবেলা থেকেই গান পাগল ছেলে। পড়াশুনার পাশাপাশি গানের প্রতি রাফসানের রয়েছে অন্যরকম এক ভালবাসা। তাই আমি ও তার মা তাকে সবসময় প্রেরণা যুগিয়েছি। আমি আজ গর্বিত আমার ছেলেকে সবাই এত প্রশংসা করছে যা আমি নিজেই ভাষায় প্রকাশ করতে পারব না। দেশবাসীর কাছে আমার চাওয়া থাকবে আপনারা আমার ছেলের জন্য দোয়া করবেন যাতে রাফসান বড় হয়ে আরো ভাল শিল্পী হতে পারে।

এদিকে আইয়ুব বাচ্চুর গান গেয়ে স্যোশাল মাধ্যমে ছড়িয়ে যাওয়া এই ছেলেটির খবর জানেন স্বয়ং এলআরবির প্রতিষ্ঠাতা ও জনপ্রিয় শিল্পী আইয়ুব বাচ্চু নিজেও। তিনি নিজেও রাফসানের ভিডিও দেখেছেন। তিনি পূর্বপশ্চিমকে বলেন, খুব সুন্দর গেয়েছে ছেলেটা। ওর গাওয়াটা আমার ভালো লেগেছে। ও কিন্তু গানটি সুরে গেয়েছে এবং দম নিয়ে গেয়েছে। আরেকটা জিনিস ছেলেটা ভীষণ আবেগ নিয়ে গানটি গেয়েছে। আমি আসলেই ওকে অনেক পছন্দ করেছি, ওর নাম রাফসান।

আইয়ূব বাচ্চু আরও বলেন, আমার মনে হয় ও কল্পনাও করে নাই যে এটা এভাবে ভাইরাল হয়ে যাবে, গানটা এমন ভাইরাল হয়েছে যে শুধু আমি অবিভূত হয়েছি তাই নয়, এটা পুরো বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে যত বাঙ্গালি আছে এমনকি বাংলা ভাষার যত লোকজন আছে সবাই আবেগতাড়িত হয়ে গেছে যে এত সুন্দর করে সে কিভাবে গাইলো। আমি নিজেও খুব অবাক যে এত মিষ্টি সুরে কিভাবে গাইলো ও। আমি মনে করি সঠিক যত্ন পেলে এই ছেলেটি আরো অনেক ভালো করবে। শেষে একটা কথাই বলব রাফসান আমাদের অহংকার।

জানা গেছে, আইয়ূব বাচ্চুর সাথে ঢাকায় দেখা হবে রাফসানের। যদিও বিষয়টি নিয়ে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। তবে আইয়ূব বাচ্চুর সাথে জুনিয়র আইয়ূব বাচ্চুর দেখা হচ্ছে খুব শীঘ্রই এটা নিশ্চিত।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল ধোঁয়া ব্যান্ডের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানের ভিডিওটি প্রকাশ করা হয়। ভিডিও দৃশ্যে দেখা যায়, একজন ছিলেন পারকাশনে, রাহুল ছিলেন বাঁশিতে এবং গিটার বাজাচ্ছেন কার্জন রয় ও হাসান। সেখানে আইয়ূব বাচ্চুর গাওয়া গানে কণ্ঠ দিচ্ছে রাফসান।

রাফসানের গলায় গাওয়া আইয়ূব বাচ্চুর 'হাসতে দেখো, গাইতে দেখো' গানটি দেখতে ক্লিক করুন-

/এটিএম ইমু

রাফসান,আইয়ূব বাচ্চু,ভাইরাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close