• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শারদীয় দুর্গাপূজা

রোববার সারাদেশে জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২৩, ১৪:১৩
নিজস্ব প্রতিবেদক

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে রোববার (২২ অক্টোবর)। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) থেকে শ‌নিবার (২১ অক্টোবর) পাঠানো সহকারী মহাব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন) মো. তানভীর আহমেদের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) অতীতের ধারাবা‌হিকতায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রতি বছরের মতো এবারও অষ্টমী পূজার দিন অর্থাৎ ২২ অক্টোবর রাজধানী ঢাকাসহ সারা দেশের সব জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বাজুসের এই ঘোষণা অনুযায়ী রোববার দেশের সব জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুক্রবার (২০ অক্টোবর) থেকে শুরু হয়েছে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। রোববার (২২ অক্টোবর) হবে অষ্টমী পূজা।

বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ বলেন, মুসলামদের ঈদ যেমন বড় উৎসব তেমনি সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। জুয়েলারি ব্যবসার সঙ্গে যারা জড়িত আছেন, তাদের ৫০ শতাংশই সনাতন ধর্মাবলম্বী।

তিনি বলেন, সনাতন ধর্মাবলম্বীদের উৎসব উদযাপনের সুযোগ করে দিতে এবং তাদের উৎসবের প্রতি সম্মান রেখে প্রতিবছর দুর্গাপূজা উপলক্ষে অষ্টমী পূজার দিন জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। এবারো আমরা অষ্টমী পূজার দিন সারাদেশে জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বন্ধ,জুয়েলারি প্রতিষ্ঠান,সারাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close