• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পারফিউম: কখন-কীভাবে ব্যবহার করবেন

প্রকাশ:  ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৩
ডেস্ক রিপোর্ট

শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা পছন্দের পারফিউম নিমেষে মনকে চাঙ্গা করে তুলতে পারে। এছাড়া ঘামের দুর্গন্ধ দূর করে সারাদিন ফুরফুরে থাকতে সাহায্য করে। কিন্তু দিনের অর্ধেক যেতে না যেতেই ঘ্রাণ মিলিয়ে যায়। এই সমস্যা দূর করতে কয়েকটি উপায় মেনে চলুন। এতে অল্প পারফিউম ব্যবহারেও সারাদিন থাকবেন সুরভিত।

গোসলের পর স্প্রে করুন

সম্পর্কিত খবর

    গোসলের ফলে ত্বকের লোমকূপ উন্মুক্ত থাকে। এই সময় পারফিউম স্প্রে করা হলে তা দীর্ঘক্ষণ সুবাস ছড়ায়। তাই গোসলের পর যত তাড়াতাড়ি সম্ভব পারফিউম স্প্রে করুন। আর্দ্র ত্বক পারফিউম ভালো ধরে রাখে। তাই গোসলের পরে সরাসরি ঘ্রাণহীন ময়েশ্চারাইজার ব্যবহার করে তার উপরে পারফিউম লাগান।

    পাল্স পয়েন্ট পাল্স পয়েন্ট বা শরীরের যেখানে যেখানে নাড়িরস্পন্দন পরীক্ষা করা যায় সেসব জায়গা উষ্ণ থাকে এবং এটা সুগন্ধ ছড়াতে সহায়তা করে। এসব স্থান আবৃত থাকায় একবারে সুগন্ধ না ছড়িয়ে ধীরে ধীরে ঘ্রাণ ছড়াতে সাহায্য করে।

    ঘষে ব্যবহার করবেন না পারফিউম লাগানোর পরে তা দুহাতের কব্জি দিয়ে ঘষে ব্যবহার করা একটা প্রচলিত ধারণা, এখান থেকে বের হয়ে আসতে হবে। পারফিউম লাগিয়ে তা ঘষা দিলে এর গঠন ভেঙে যায়। ফলে সঠিক ঘ্রাণ পাওয়া যায় না। তাই হাতে পারফিউম লাগিয়ে হাত প্রসারিত করুন এবং নাড়ুন। এতে ত্বক প্রাকৃতিকভাবেই পারফিউমকে উষ্ণ করবে ও সুবাস ছড়াবে।

    চুলে স্প্রে করুন

    পারফিউম দীর্ঘস্থায়ী করতে চুলে সামান্য স্প্রে করুন। ঘ্রাণ ধরে রাখার অসাধারণ ক্ষমতা আছে এতে। হেঁটে যাওয়ার সময় এটা দারুনভাবে চারপাশে ছড়ায়। পারফিউমে অ্যালকোহল থাকে যা চুলকে শুষ্ক করে। তাই সামান্য পরিমাণে স্প্রে করতে হবে।

    পূর্বপশ্চিমবিডি/এআই

    পারফিউম
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close