• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘আমি কিন্তু নায়িকার আগে গায়িকা’  

প্রকাশ:  ০১ মে ২০২৪, ১০:৫৮
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

বরাবরই অভিনয় দিয়ে দর্শকদের নজর কাড়েন জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তবে এবার নাটক, সিনেমা কিংবা সিরিজ নয়, গান গেয়ে তুমুল আলোচনায় তিনি। গেল ঈদুল ফিতরে ইত্যাদিতে তার গাওয়া ‘রঙে রঙে রঙিন হব’ গানটি বর্তমানে ইউটিউব ট্রেন্ডিংয়ে ৩৯ নম্বরে রয়েছে। গানে তার সঙ্গে আরও কণ্ঠ মিলিয়েছেন তাহসান খান।

কবির বকুলের কথায় ‘রঙে রঙে রঙিন হব’ সুর ও সংগীত পরিচালনায় ছিলেন ইমরান মাহমুদুল। দারুন অভিনয় করেন ফারিণ। কিন্তু তিনি যে ভালো গানও করেন কেউই জানতেন না। এবার ইত্যাদিতে গান গাওয়ার মাধ্যমে প্রকাশ্যে এলো সেটা।

সম্প্রতি দেশের এক গণমাধ্যমে ফারিণ জানালেন, তিনি নায়িকার আগে গায়িকা। হয়তো অনেকেই বিষয়টা জানতেন না। অভিনেত্রী জানান, দ্বিতীয় কিংবা তৃতীয় শ্রেণিতে পড়ার সময় মায়ের ইচ্ছাতেই অনেকটা জোর করেই গান শেখানো হয় তাকে। মায়ের আগ্রহেই শিক্ষকের কাছে গান শিখতে শিখতে গানের প্রেমে পড়েন।

পরবর্তী সময়ে ঢাকায় এসেও সেই গানের চর্চা চালিয়ে গেছেন ফারিণ। কিন্তু হঠাৎ করেই অভিনয়ে পা বাড়ান। খুব অল্প সময়েই খ্যাতি পেয়ে যান তিনি। তাই অভিনয়ে ব্যস্ত হওয়ার কারণে গানের প্রতিভা সামনে আনার সুযোগ পাচ্ছিলেন না ফারিণ। অবশেষে ইত্যাদিতে গান গাওয়ার সুযোগ পেয়ে যেন হাত ছাড়া করলেন না এই অভিনেত্রী।

এদিকে অনেকেই ফারিণের নামের আগে ‘ভাইরাল গায়িকা’ যোগ করছেন অনেকেই। এ প্রসঙ্গে ফারিণ বলেন, আমি কিন্তু নায়িকার আগে গায়িকা। যশোর থেকে ঢাকায় এসেও আমি গানের গানের চর্চা করেছি। দিনের পর দিন গান শিখেছি। জাতীয়, বিভাগীয় পর্যায়ে গান করেছি। গান গেয়ে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু অভিনয়ের কারণে গানের প্রতিভা এত দিন কেউ জানতে পারেনি।

তাহসানের সঙ্গে নাটকে অভিনয় করলেও প্রথমবার একসঙ্গে গান করার অনুভূতি ছিল একেবারেই আলাদা। দুজনই আলাদা করে গানের রেকর্ডিং করেছেন। যদিও কিছুটা ভয়ে ভয়ে রেকর্ডিংয়ে যান ফারিণ। সেখানে গিয়ে তাহসানের অংশের গান শুনেই চমকে ওঠেন তিনি। কারণ তাহসান এত উচ্চ স্বরে গান করেছেন, সেভাবে মিলিয়ে দ্বৈত গান করা অসম্ভব ফারিণের জন্য। তাই কিছু ভেবে না পেয়ে তাহসানকে ফোন দিয়ে অনুরোধ করতে হয়।

ফারিণ বলেন, আমি কী করব, বুঝতে পারছিলাম না। পরে তাহসান ভাইকে ফোন করি বলি, তাহসান ভাই, প্লিজ, এত লাউডে আমি গাইতে পারব না। পরে ভাইয়া আবার এসে গানটি গেয়ে যান।

তাসনিয়া ফারিণ,ইমরান মাহমুদুল,অভিনেত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close