• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভারতে ফিল্মফেয়ার পুরস্কার মনোনয়নে বাংলাদেশের পাঁচ তারকা

প্রকাশ:  ২৬ মার্চ ২০২৪, ২২:১০
পূর্বপশ্চিম ডেস্ক

ভারতের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র পুরস্কার “ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস”। বলিউডের পাশাপাশি টলিউডেও “ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা” নামে দেওয়া হয় এ পুরষ্কার। বিগত কয়েক বছরের মতো এবারও মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তবে এবার শুধু জয়া নন, মনোনয়নের তালিকায় যুক্ত হয়েছেন বাংলাদেশের আরও চার তারকা।

ফিল্মফেয়ারের ওয়েবসাইটে জানানো হয়েছে, ২৯ মার্চ কলকাতার তারকা হোটেল আইটিসি রয়েল বেঙ্গলে বসছে “ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪” এর আসর। ২০২৩ সালে টলিউডে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্য থেকে বেছে নেওয়া হবে সেরা শিল্পীদের।

এবারের ফিল্ম ফেয়ারে দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। “দশম অবতার” সিনেমার জন্য প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী ও “অর্ধাঙ্গিনী” সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি।

সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দুই অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণ।

ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত যৌথ প্রযোজনার “মায়ার জঞ্জাল” সিনেমার জন্য মনোনয়ন পেয়েছেন অপি করিম এবং অতনু ঘোষের “আরও এক পৃথিবী”র জন্য তাসনিয়া ফারিণ।

পার্শ্বচরিত্রে সেরা অভিনেতার মনোনয়ন তালিকায় আছেন বাংলাদেশের অভিনেতা সোহেল মন্ডল। “মায়ার জঞ্জাল” সিনেমার জন্য তিনি এ মনোনয়ন পেয়েছেন।

এবারের মনোনয় তালিকায় অন্যতম চমক বাংলাদেশের তরুণ গায়ক মাহতিম শাকিব। কলকাতার “চিনি ২” সিনেমার “তুমি জানতেই পারো না” গানের জন্য সেরা গায়কের তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের এই তরুণ গায়ক।

বিনোদন,চলচ্চিত্র,জয়া আহসান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close