• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কাজী মারুফ: আমার আর শাকিব খানের সিনেমায় এবারের ঈদ জমবে

প্রকাশ:  ২৩ মার্চ ২০২৪, ১৭:২৮ | আপডেট : ২৩ মার্চ ২০২৪, ১৭:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

বছরের অন্য যেকোনো সময়ের চেয়ে ঈদে ঢালিউডে সিনেমা বেশি মুক্তি দেওয়া হয়। আসন্ন ঈদ-উল-ফিতরে ইতোমধ্যে মুক্তির তালিকায় রয়েছে শাকিব খান, জায়েদ খান, বুবলী অভিনীত সিনেমা। এর বাইরেও একাধিক সিনেমা মুক্তি নিয়ে আলোচনা চলছে। এবার ঈদে মুক্তি পাবে এমন সিনেমার তালিকায় যুক্ত হলো কাজী মারুফ অভিনীত একটি সিনেমা।

সম্পূর্ণ যুক্তরাষ্ট্রে চিত্রায়িত “গ্রিন কার্ড” সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন কাজী হায়াৎ ও রওশন আরা নীপা। সিনেমাটির গল্প ও সংলাপ লিখেছেন কাজী মারুফ।

আসন্ন ঈদ-উল-ফিতরে “গ্রিন কার্ড” সিনেমাটি মুক্তি পাবে বলে সংবাদমাধ্যম প্রথম আলোকে নিজেই নিশ্চিত করেছেন কাজী মারুফ।

তিনি এ বিষয়ে প্রথম আলোকে বলেন, “ঈদ-উল-ফিতরেই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিচ্ছি সিনেমাটি। আগামী সোমবার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে সেন্সর পাওয়ার কথা আছে। সেন্সর পাওয়ার পরপরই প্রচারে নেমে পড়ব।”

ঈদে কেন সিনেমার মুক্তি দেবেন, এমন প্রশ্নের জবাবে কাজী মারুফ বলেন, “গত বছর ফেব্রুয়ারিতে ছবির শুটিং শেষ হয়েছে। যখন থেকে ছবির কাজ শুরু করি, তখনই সিদ্ধান্ত ছিল, এটি ঈদে মুক্তি দেব। তাছাড়া সময়টা উৎসবমুখর থাকে। বছরের অন্য সময় বাংলাদেশের দর্শক এখন ওভাবে সিনেমা দেখেন না। এ কারণেই সময়টা বেছে নেওয়া।”

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, “আর আমি তো ফ্লপ নায়ক নই যে আমার ছবি ঈদে আসবে না। ঈদে শাকিব খানের ছবিও আসছে। আমার আর শাকিব খানের সিনেমায় এবারের ঈদ জমবে। একটা প্রতিযোগিতাও তৈরি হবে। দর্শকও দুই ধরনের ছবি উপভোগ করার সুযোগ পাবেন।”

সিনেমাটির কাহিনী সম্পর্কে তিনি বলেন, “বাংলাদেশে বসে অনেকে মনে করেন, যুক্তরাষ্ট্রে টাকা উড়ে বেড়ায়। আসলে ব্যাপারটি তা নয়। এছাড়া বেআইনি ভাবে যারা সেখানে থাকেন, ভবিষ্যতে তাদের ও তাদের পরিবারের ওপর এর প্রভাব কী পড়তে পারে, এসব নিয়ে ছবির কাহিনি এগিয়েছে।”

প্রসঙ্গত, অনেক দিন ধরেই পরিবারসহ যুক্তরাষ্ট্রে বসবাস করেন কাজী মারুফ। ঈদে সিনেমা মুক্তিকে সামনে রেখে বর্তমানে দেশে অবস্থান করছেন তিনি।

“গ্রিন কার্ড” সিনেমাটিতে আরও অভিনয় করেছেন কাজী মারুফের ছয় বছরের মেয়ে কাজী আরিশা, হিল্লোল, নওশীন, নুসরাত টিশাম, নাজিদা সাঈদ, আকাশ রহমান, ডিজে সোহেল প্রমুখ।

বাংলাদেশে মুক্তির পরপর যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়াতে সিনেমাটি একযোগে মুক্তি পাবে বলে জানান কাজী মারুফ।

সিনেমা,বিনোদন,শাকিব খান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close