• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বেদনার শহর রাঙিয়ে গেলেন বাদশাহ

প্রকাশ:  ০২ মার্চ ২০২৪, ২১:০০
পূর্বপশ্চিম ডেস্ক

তখনও শহরের এক কোনে চলছে লাশের গণনা। এরপর পুড়ে কয়লা হয়ে যাওয়া নিথর দেহ কাঁধে নিয়ে শোকে পাথর স্বজন হারানো ব্যক্তিটি রওনা হয়েছেন দাফনের উদ্দেশ্যে। বিভিন্ন গণমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে মৃতের সবশেষ তালিকা। এরমধ্যেই শহরের আরেক প্রান্তে তরুণ-তরুণীদের বিট বক্স ও র‍্যাপ সংগীতে মাতিয়ে যাচ্ছেন বলিউডের জনপ্রিয় র‍্যাপার বাদশাহ। তাই শহরের একদিকের চাপা শোককে মুহূর্তেই যেন রাঙিয়ে দিয়েছিলেন এই শিল্পী।

মার্চের প্রথম দিন পূর্বের ঘোষণা অনুযায়ী বাংলাদেশে কনসার্ট করতে আসেন বাদশাহ। ঠিক তার একদিন আগে (২৯ ফেব্রুয়ারি) ঢাকার বেইলি রোডে ঘটে ভয়ংকর এক অগ্নিকাণ্ড। যে ঘটনায় এখন পর্যন্ত প্রাণ গেছে ৪৬ সাধারণ মানুষের।

শুক্রবার (১ মার্চ) রাজধানীর আইসিসিবি এক্সপো জোনে আয়োজিত ‘স্পার্ক টোয়েন্টি মিউজিক ফেস্ট’ সিরিজের ওপেন এয়ার কনসার্টে অংশ নেন বাদশাহ ও তার দল। এবারই প্রথম তার বাংলাদেশ সফর। আগে থেকেই তাই আয়োজনটি নিয়ে ছিল ব্যাপক প্রচারণা। আগত দর্শকদের চড়া মূল্যে টিকিট কেটে উপভোগ করতে হয় তার গান।

এরপর বাদশাহ কনসার্টের একদম শেষ ভাগে মঞ্চে ওঠেন। স্টেজে উঠে সবার কাছে বাংলায় জানতে চাইলেন ‘আপনারা সবাই কেমন আছো?’। তারপর বাংলা বলতে কষ্ট হওয়া মানুষটি মনে করলেন ২৯ ফেব্রুয়ারি ঢাকার বেইলি রোডে অগ্নিকাণ্ডে প্রাণ হারানো হৃদয়গুলোকে। অনাকাঙ্ক্ষিত এমন প্রস্থানে তাদের জন্য মাথানত করে ৩০ সেকেন্ড রইলেন নীরব।

নীরবতা শেষে বিরামহীনভাবে উপস্থিত দর্শকদের বাদশাহ ও তার দল গেয়ে শোনালেন- বড়লোকের বেটি লো, লাড়কি বিউটিফুল, রূপ তেরা মাস্তানা, ডিজেওয়ালা বাবু, হাই গারমি, কালা চশমা ও ওয়াখরা সোয়াগের মতো জনপ্রিয় সব গান।

প্রায় দুই ঘণ্টা নিজের গানে বুধ করে রাখা দর্শকদের কাছ থেকে বিদায় নেওয়ার আগে প্রতিশ্রুতি দিয়ে গেলেন সুযোগ পেলে এই মাটিতে বার বার গাইতে আসবেন তিনি।

কনসার্টে বাদশাহর সঙ্গে দেশি শিল্পীরাও গান পরিবেশনা করেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য ফুয়াদ আল মুক্তাদির, প্রীতম হাসান ও জেফার রহমান।

বাদশাহকনসার্ট,বলিউড,অগ্নিকাণ্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close