• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ক্ষমা চাইলেন তানজিন তিশা

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২৩, ১৮:১১
নিজস্ব প্রতিবেদক

অবশেষে তানজিন তিশার সাথে সাংবাদিকদের দ্বন্দ্বের অবসান ঘটেছে। অপ্রত্যাশিত এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেত্রী।

আজ শনিবার (২৫ নভেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সাথে বৈঠকে বসেন তিশা। তারপর গণমাধ্যমের মুখোমুখি হন এ নায়িকা।

তানজিন তিশা বলেন, ‘আপনাদের সকলের ভালোবাসা এবং সহযোগিতায় আজকের তানজিন তিশা। আমি কয়েকদিন আগে হাসপাতালে অসুস্থ ছিলাম। সেখান থেকে বাসায় ফেরার পর দেখলাম, দুয়েকটি নিউজপোর্টাল আমার আত্মহত্যা চেষ্টা শিরোনামের নিউজ করেছে। এমন সময় সাংবাদিক তামিম (যার সাথে আমার কোনো পূর্ব পরিচয় নেই) সে আমাকে একটা টেক্সট করে, যেটা ওই সময়ের জন্য আমার কাছে যৌক্তিক মনে হয়নি।

আমি ভাবতেই পারিনি, এই সময়ে কেউ আমাকে এরকম একটি টেক্সট করবে বা একজন নারীকে কেউ এমন প্রশ্ন করতে পারে। আমি সহ্য করতে না পেরে তাকে জানাই, টেক্সেটের বিষয়ে নিউজ করলে সর্বোচ্চ ব্যবস্থা নেব। ’

অভিনেত্রী আরও বলেন, ‘তার সাথে ফোনে যেসব শব্দ উচ্চারণ করেছি, আমি জানি তা সঠিক নয়। সেটার জন্য আমি দুঃখপ্রকাশ করেছি, এখন আবারো করছি।

এরমধ্যে আমার সাথে কথা বলার কলরেকর্ড অনুমতি ছাড়া প্রচার করা হয়েছে। তা শুনে অন্যান্য সাংবাদিকরা রেগে যায়, যা খুবই যৌক্তিক। তবে আমাকে এবং আমার পরিবারকে নিয়ে অনেকে অসত্য, মনগড়া সংবাদ এবং লেখা সোশ্যাল মিডিয়ায় লেখেন। সেসব দেখেই আমি রেগে যাই। তারপর আমি ডিবিতে অভিযোগ করতে আসি।সেখানেও গণমাধ্যমের সামনে অনিচ্ছাকৃতভাবে তামিম এবং প্রতিষ্ঠানের নাম নিয়ে ফেলি। এটা আমি উদ্দেশ্যমূলকভাবে নেইনি। সেজন্য প্রতিষ্ঠানটির কাছে আমি দুঃখপ্রকাশ করছি। একজনকে নিয়ে প্রতিষ্ঠান চলে না। ’

তামিমের বিরুদ্ধে করা অভিযোগ তুলে নেওয়ার বিষয়ে তিনি বলেন, ‘আমি পুলিশের কাছে যে অভিযোগ করেছিলাম, সেটাও তুলে নিচ্ছি। তবে যারা আমার ও আমার পরিবারকে ঘিরে অসত্য-অসম্মানজনক নিউজ প্রকাশ করেছেন, তারা অনুতপ্ত হবেন। সেইসাথে লেখাগুলো সরিয়ে নেবেন, সেটাও আমি প্রত্যাশা করি। কারণ এটা একজন শিল্পী বা নারীর জন্য খুবই অসম্মানজনক। ’ এই সময় তিনি অপসাংবাদিকতা রুখতে মূলধারার সাংবাদিকদের সাহায্য চেয়েছেন। যেন পরে তার মতো কাউকে এমন পরিস্থিতে পড়তে না হয়।

তানজিন তিশা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close