• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রতিযোগিতায় ভয় পান না দেব

প্রকাশ:  ২০ অক্টোবর ২০২৩, ১৫:৫৬
বিনোদন ডেস্ক

ছবি মুক্তির দিন যতো ঘনিয়ে আসে তিনি নাকি গোসল-খাওয়া সব কিছু ভুলে যান। দিনে হয়তো খুব বেশি হলে চার ঘণ্টা ঘুমান। খাওয়ার সময় থাকে না। সারাদিন ভাবেন কী করে দর্শকের কাছে ছবিটি পৌঁছে দেওয়া যায়। অভিনেতা থেকে প্রযোজক হওয়ার পর অনেক রকমের পরিবর্তন এসেছে দেবের মধ্যে। তার চারপাশে যারা থাকেন, তারা যেন তাই বেশিই চিন্তিত। তাদের একটাই বুলি, ‌‘দাদা ঠিক করে খাওয়াদাওয়া করছে না।’

কেরিয়ারের বহু চড়াই-উতরাইয়ের পরেও এই একাগ্রতার নেপথ্যে কোন রহস্য? পুজোর ছবি ‘বাঘা যতীন’ নিয়ে গল্পের ফাঁকে উঠে এলো নানা প্রশ্ন। শান্তভাবে সব উত্তর দিলেন নায়ক।

বলেন, সবাইকে বলবো, ওরা যেদিন প্রযোজক হয়ে যাবে সেদিন বুঝবে কেনো এমন করছি। আর ‘বাঘা যতীন’ এমন একটা ছবি যা জীবনে বার বার আসবে না। তাই সব রকমভাবে দর্শকের মনে গেঁথে দিতে চাই। এখন যদি একটু খেটে নিই, মানুষ ঠিক ভালোবাসবে। এখন একটু বেশি পরিশ্রম হচ্ছে ঠিকই। কিন্তু এটাই তো মজা। পুজো কেটে যাক। ‘প্রধান’র শুটিং শেষ হোক। তার পর একটু বিশ্রাম নেবো। এখন না।

তিনি বলেন, পুজোর সময় দর্শক সিনেমা দেখতে ভালবাসেন। এই সময়টাই ধরতে চাইছিলাম। অনেকজন বাইরে থেকে আসেন। তাই এই সময়টা বেছে নিয়েছি। যাদের জন্য আমাদের দেশ স্বাধীন হয়েছে, এ সময় আমরা এভাবে পুজো উপভোগ করছি, তাই তাদের কথা কেন ভাববো না? তাদের গল্প বলার জন্য যদিও আলাদা কোনো সময়ের প্রয়োজন নেই। মানুষ ইতিহাস ভালোবাসেন।

সমালোচনা প্রসঙ্গে এ নায়ক বলেন, সমালোচনা তো হবেই। ভালো গল্প বলাই আমাদের মূল লক্ষ্য। সব ছবি ব্লকবাস্টার হবে না সেটা আমিও জানি। তা কাজ না করে বসে থাকলে তো হবে না। ভালো ভালো কনটেন্ট নিয়ে ভাবতে হবে। যেখানে হিন্দি ছবির এতো রমরমা আলোচনা, সেখানে আমাদের বাংলা ছবির মান সম্মান তো ধরে রাখতে হবে। সেটাই মূল লক্ষ্য। আর এভাবে ব্যবসা হয় না। আর হিট ফ্লপ তো সেই নিরিখে একদমই হয় না।

তিনি বলেন, আমি মাথায় রাখি অতীতে যে বিষয় নিয়ে কাজ করেছি, ভবিষ্যতে সেই বিষয় নিয়ে কাজ করব না। চরিত্রের যেন ‘রিপিটেশন’ না হয়। আমি জানি এই ছবিটা হয়তো বিশাল হিট হবে না। আর সব ছবিকেই কি হিট হতে হবে? শাহরুখের জীবনের সব ছবি কি ‘ডিডিএলজে’র মতো হিট? দিনের শেষে এটা বুঝতে পারি এই গল্পটা দর্শকের ভাল লাগবে।

দেব বলেন, এ বছর তো কম মুক্তি পাচ্ছে। একটা সময় পুজোয় ৯টা ছবি মুক্তি পেত একসঙ্গে। সেই সময়টাও আমি দেখেছি। আমি প্রতিযোগিতায় ভয় পাই না। কারণ, আমার হারানোর কিছু নেই। ‘বাঘা যতীন’র মতো ছবি করার পর ভয় পাওয়ার কোনো কারণ আছে! আমার ভয় নেই। মানুষ কখনো আমায় খালি হাতে ফেরায়নি। ১৮ বছর তাই টিকে রয়েছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দেব,প্রতিযোগিতা,ভয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close