• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
  • ||

ঈদে ওটিটিতে ‘মিশন এক্সট্রিম’

প্রকাশ:  ০১ মে ২০২২, ১৬:৪৯
বিনোদন ডেস্ক

বাংলাদেশের পাশাপাশি বিশ্বের বহু দেশে গত বছর মুক্তি পেয়েছিল ‘মিশন এক্সট্রিম’। এই ঈদেও দর্শকের জন্য থাকছে সিনেমাটি। তবে সিনেমা হলে নয়, এটি মুক্তি পাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম বায়স্কোপে। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান কপ ক্রিয়েশন একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি জানিয়েছে।

চাঁদরাতে বায়স্কোপে উন্মুক্ত করা হবে সিনেমাটি। এরপর ঈদের দিন দুপুর ২টায় দীপ্ত টিভিতেও দেখা যাবে আরিফিন শুভ ও ঐশী জুটির এই সিনেমা। ফলে যারা আগে হলে গিয়ে এটি দেখার সুযোগ পাননি, তারা ঘরে বসে অনায়াসেই সিনেমাটি উপভোগ করতে পারবেন।

সম্পর্কিত খবর

    সিনেমার প্রযোজক এবং অন্যতম পরিচালক সানী সানোয়ার বলেন, দেশে যথেষ্ট পরিমাণ সিনেমাহল না থাকায় অসংখ্য দর্শক ইচ্ছা থাকা সত্ত্বেও সিনেমাটি দেখতে পারেনি। এছাড়াও মুক্তির সময় করোনা ভীতির কারণে অনেকেই প্রেক্ষাগৃহমুখী ছিল না। তাই এই ঈদে সিনেমাটির ওটিটি ও টিভি প্রিমিয়ার দর্শকদের ঈদ আনন্দে একটি বাড়তি সংযোজন হয়ে উঠবে।

    এদিকে প্রযোজনা সংস্থা জানিয়েছে, শুধুমাত্র এক বছরের জন্য স্যাটেলাইট এবং ওটিটি সত্ত্ব বিক্রয়ের মাধ্যমে তারা লাভের ঘরে পৌঁছে গেছে। ইন্টারন্যাশনাল থিয়েট্রিক্যাল সেলস থেকে উঠে এসেছে মোট বিনিয়োগের ২১ শতাংশ, ওটিটি (এক বছর) ও টিভি (এক বছর) সত্ত্ব থেকে ৪৮ শতাংশ এবং বাকি ৩১ শতাংশ এসেছে দেশীয় প্রেক্ষাগৃহ ও পৃষ্ঠপোষকদের কাছ থেকে।

    বিষয়টি নিয়ে সানী সানোয়ার বলেন, শুধুমাত্র সিনেমা হলের টিকেটের টাকা দিয়ে সিনেমায় বিনিয়োগকৃত অর্থ উঠিয়ে আনার দিন অনেক আগেই এদেশ থেকে বিলীন হয়ে গেছে। তাই আমাদের টার্গেট ছিল বিদেশের মার্কেট, ওটিটি, স্যাটেলাইট, এয়ারলাইনস, স্পন্সরশিপ ইত্যাদি বিকল্প আয়ের উৎস। এসব উৎসের কথা মাথায় রেখেই আমরা সিনেমা বানিয়েছিলাম। এবং আমরা দেরিতে হলেও অনেকটা সফল।

    ‘মিশন এক্সট্রিম’ নির্মিত হয়েছে দুই পর্বে। শিগগিরই এর দ্বিতীয় পর্ব ‘ব্ল্যাক ওয়ার’-এর মুক্তির তারিখ ঘোষণা করা হবে। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

    এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার। তার সাথে যুগ্মভাবে সিনেমাটি পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ।

    পূর্বপশ্চিমবিডি/এনজে

    বায়স্কোপ,মিশন এক্সট্রিম
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close