• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বলিউড অভিনেতা শিব কুমার মারা গেছেন

প্রকাশ:  ১১ এপ্রিল ২০২২, ১৬:০৪
বিনোদন ডেস্ক

বলিউড অভিনেতা এবং চিত্রনাট্যকার শিব কুমার সুব্রহ্মণ্যম মারা গেছেন। তার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। শেষ বার তাকে দেখা গিয়েছিল 'মীনাক্ষী সুন্দরেশ্বর' ছবিতে।

রোববার (১০ এপ্রিল) রাতে মুম্বাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দুই মাস আগে মাত্র ১৬ বছর বয়সে মৃত্যু হয়েছিল শিব কুমারের ছেলের। আর তার ঠিক দুমাস পরেই চলে গেলেন শিব কুমার নিজেই।

ভারতীয় গণামধ্যম জানায়, সোমবার সকালে শিব কুমার সুব্রহ্মণ্যমের মৃত্যু সংবাদ জানান অভিনেত্রী আয়েশা রাজা। তিনি লেখেন, আর কী বলব আমার বন্ধু…শান্তিতে ঘুমিও, সব যন্ত্রণা থেকে মুক্তি পেলে।

অভিনেত্রী বীণা সারওয়ার লিখছেন, শোকাহত এই খবর শুনে। খুবই দুঃখজনক। বিশেষ করে ওর আর দিব্যার ছেলের মৃত্যুর দু মাস পরেই ও চলে গেল। ১৬ বছরের জন্মদিনের দুই সপ্তাহ আগেই তার ছেলে জাহানের ব্রেন টিউমারে মৃত্যু হয়।

১৯৮৯ সালে বিধু বিনোদ চোপড়ার ছবি ‘পারিন্দা’র চিত্রনাট্য লিখে ক্যারিয়ার শুরু করেছিলেন এ অভিনেতা। ‘হাজারো খোয়াইশে অ্যায়সি’ ছবির জন্য ‘সেরা গল্প’ এবং ‘পারিন্দা’ ছবির জন্য ‘সেরা চিত্রনাট্যকার’ হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন তিনি। এছাড়াও হাজারো খোয়াইশে অ্যায়সি, অর্জুন পণ্ডিত, চামেলি, তিন পত্তি, ইস রাত কি সুভা নেহি ছবিরও চিত্রনাট্য লিখেছিলেন শিব কুমার।

আলিয়া ভাট ও অর্জুন কাপুর অভিনীত '২ স্টেটস' ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এছাড়াও তিনি অভিনয় করেছেন নেইল পলিশ, রকি হ্যান্ডসাম, হিচকি, হ্যাপি জার্নি, রিস্ক, প্রহার, উংলি, ব্যাঙ্গিস্তান, কামিনে, স্টানলে কা ডাব্বা সিনেমায়। শিব কুমারের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে।

পূর্বপশ্চিমবিডি/এনজে

বলিউড,মীনাক্ষী সুন্দরেশ্বর,শিব কুমার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close