• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

চলচ্চিত্রে মৌসুমীর ৩০ বছর

প্রকাশ:  ২৫ মার্চ ২০২২, ১৮:৪৮
বিনোদন ডেস্ক

৯০ এর দশকে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল চিত্রনায়িকা আরিফা পারভিন মৌসুমীর। শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন, পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শুক্রবার (২৫ মার্চ) অভিনয় জীবনের ৩০ বছরে পদার্পণ করেছেন ঢাকাই সিনেমার এই সফলতম নায়িকা।

বিষয়টি নিশ্চিত করেছেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানী।

সামাজিকমাধ্যম ফেসবুকে মৌসুমীর একটি ছবি শেয়ার করে তার ক্যাপশনে অভিনেতা লেখেন, ৩০ বছর আগে আজকের এই দিনে কেয়ামত থেকে কেয়ামত এর মাধ্যমে মৌসুমী-সালমানকে পেয়েছিলাম। সালমান পৃথিবীতে নেই, আল্লাহ তাকে জান্নাত নসিব করুন। আজকের দিনটা মৌসুমী এবং সালমানের। ৩০ বছরে পদার্পণ হলো, অভিনন্দন মৌসুমীকে। অভিনন্দন সিরাজ ভাই, সুকুমার দা (প্রযোজক) এবং পরিচালক সোহানুর রহমান সোহানকে।

একের পর এক দর্শক নন্দিত সিনেমা উপহার দিয়েছেন মৌসুমী। তিন দশকের ক্যারিয়ারে নারগিস আক্তার পরিচালিত ‘মেঘলা আকাশ’, চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’ ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ সিনেমায় অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও সফলতা পেয়েছেন মৌসুমী। তার পরিচালিত প্রথম সিনেমা ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। এরপর তিনি ২০০৬ সালে ‘মেহের নিগার’ ছবিটি পরিচালনা করেন। ‘শূন্য হৃদয়’এবং ‘ভালোবাসবোই তো’ নামের আরো দুটি সিনেমা নির্মান করেন তিনি।

১৯৭২ সালে ৩ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন মৌসুমী। তার বাবা নাজমুজ্জামান মনি ও মা শামীমা আখতার জামান। মৌসুমী ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়ক ওমর সানীর সঙ্গে ঘর বাঁধেন।

বর্তমানে মৌসুমী আমেরিকায় অবস্থান করছেন। মেয়েসহ পরিবারের সদস্যরা সেখানে থাকেন বলেই মাঝে মাঝেই আমেরিকা যাতায়াত করেন এই অভিনেত্রী।

পূর্বপশ্চিমবিডি/এনজে

মৌসুমী,ওমর সানী,কেয়ামত থেকে কেয়ামত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close