• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
  • ||

ড. নাদির জুনাইদকে বাধ্যতামূলক ছুটিতে পাঠাল ঢাবি

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৯
পূর্বপশ্চিম ডেস্ক

যৌন হয়রানিতে অভিযুক্ত অধ্যাপক নাদির জুনাইদকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। এই সময়ের মধ্যে তাকে সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রমে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। তবে অভিযোগ নিষ্পত্তির আগ পর্যন্ত তাকে সাময়িক বহিষ্কারের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিস্তারিত তদন্ত চেয়ে সোমবার (১২ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

এদিন অভিযুক্ত নাদির জুনাইদের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। একই সঙ্গে তালাবদ্ধ করেন শ্রেণিকক্ষও।

বিভাগের শিক্ষার্থী রাফিজ খান বলেন, “আমরা অভিযোগের দ্রুত তদন্ত দাবি করে নিষ্পত্তির আগ পর্যন্ত নাদির জুনাইদকে সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম থেকে বিরত রাখার দাবি জানিয়েছি। পাশাপাশি অভিযোগ প্রমাণিত হলে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবিও তোলা হয়েছে। গতকাল আমরা উপাচার্যের সঙ্গে কথা বলেছি। আগামী ২৮ ফেব্রুয়ারি সিন্ডিকেট সভায় বিষয়টি তোলা হবে বলে তিনি আমাদের আশ্বস্ত করেছেন।”

সোমবার দুপুরেও নাদির জুনাইদের বিচার দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

যৌন হেনস্তায় অভিযুক্ত নাদির জুনাইদকে আগামী ১২ মে পর্যন্ত সব ধরনের কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে ঢাবি। এদিকে, তার বিচার দাবিদে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের কর্মসূচিতে সংহতি জানিয়েছে বামপন্থি সংগঠনগুলো। রবিবার সন্ধ্যায় ঢাবি ছাত্র ইউনিয়ন, বিপ্লবী ছাত্রমৈত্রী ও ছাত্র ফেডারেশন ক্যাম্পাসে মশাল মিছিল বের করে।

এর আগে, ১০ ফেব্রুয়ারি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক ছাত্রী অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন হয়রানি ও দীর্ঘস্থায়ী মানসিক নির্যাতনের অভিযোগ এনে ঢাবি প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়,যৌন হয়রানি,শিক্ষক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close