• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মধ্যরাতে ছাত্রী মারধর ঘটনায় ২৭ দিনেও জমা হয়নি প্রতিবেদন

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২২, ১৬:৩৫
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তাপসী রাবেয়া হলে মধ্যরাতে ছাত্রীকে মারধরের অভিযোগে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাত দিন মেয়াদের সেই কমিটি ২৭ দিনেও জমা দেয়নি তদন্ত প্রতিবেদন। তবে হল প্রাধ্যক্ষের দাবি, তদন্ত প্রতিবেদন রয়েছে তার হাতে।

জানতে চাইলে তদন্ত কমিটির সদস্য ও তাপসী রাবেয়া হলের সিনিয়র আবাসিক শিক্ষক তনুশ্রী চ্যাটার্জী বলেন, আমাদের যেভাবে কাজ করতে বলা হয়েছে, যেভাবে খোঁজ-খবর নেওয়া দরকার সেভাবে আমরা চেষ্টা চালাচ্ছি। চলছে কাজ।

২৭ দিনেও তদন্ত প্রতিবেদন জমা না দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাজ প্রায় শেষের দিকে। এখন বাকিটা বিষয়টা তদন্ত কমিটির আহ্বায়ক এবং হল প্রাধ্যক্ষের দেখার কথা।

জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ফেরদৌসী মহল বলেন, তদন্ত কমিটি তদন্ত রিপোর্টটা আমার কাছে গত ২৭ তারিখে জমা দিয়েছে। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এবং প্রক্টরের সঙ্গে আমার বসার কথা, তবে করোনা পরবর্তী বিভাগে পরীক্ষা নেওয়া থেকে বিভিন্ন বিষয়ে চাপ থাকায় আমরা এখনও বসতে পারিনি।

দেরির বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ বলেন, হলের ঘটনাটি একটা অনাকাঙ্খিত ঘটনা। আর করোনার পর থেকে আমরা শিক্ষকরা নানা কাজে ব্যস্ত। তদন্ত কমিটির আহ্বায়ক অন্য বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নেওয়ার কাজে গিয়েছিল। এই দেরিটা তারা ইচ্ছাকৃতভাতে করেনি। এর জন্য আমরা দুঃখিত। আমি আজ রাতেই ছাত্র উপদেষ্টার সঙ্গে কথা বলে দুই-একদিনের মধ্যেই বিষয়টি নিয়ে বসব।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা জনাব এম তারেক নূর বলেন, তদন্ত কমিটি এখনও প্রতিবেদন জমা দেয়নি। প্রতিবেদন জমা দিলে আমরা সে আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

প্রসঙ্গত, গত ৩ মার্চ মধ্যরাতে রাবির তাপসী রাবেয়া হলের এক ছাত্রীকে ছয়জন মিলে মারধর করে রুম থেকে বের করে দেয়ার অভিযোগ ওঠে। এরই প্রেক্ষিতে ৪ মার্চ নিজের নিরাপত্তা চেয়ে ছাত্র উপদেষ্টা বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী। পরে এ ঘটনায় ৬ মার্চ সন্ধ্যায় অনুষ্ঠিত এক সভায় এক সপ্তাহের মধ্যে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়ে ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর, প্রক্টর আসাবুল হক ও তাপসী রাবেয়া হলের প্রাধ্যক্ষ ফেরদৌসী মহল তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেয়।

পূর্বপশ্চিমবিডি/এসএ/জেএস

রাজশাহী বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close