• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে জনতা ব্যাংক এমডির টিভি উপহার

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ২৩:৩৯ | আপডেট : ২১ মার্চ ২০২২, ১৬:০৬
রাবি প্রতিনিধি

জনতা ব্যাংকের প্রধান নির্বাহী এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুছ ছালাম আজাদ রাজশাহী বিশ্ববিদ্যালয়কে (রাবি) দুটি টেলিভিশন উপহার দিয়েছেন।

রোববার (২০ মার্চ) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা ফজলুল হক হলের মিলনায়তন কক্ষে এই উপহার প্রদান করেন তিনি।

মোঃ আব্দুছ ছালাম আজাদ রাবির ইংরেজি বিভাগের ১৯৭৭-৭৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলে আবাসিক শিক্ষার্থী হিসেবে থাকতেন। ক্যাম্পাস জীবনের স্মৃতিমাখা এই হলের শিক্ষার্থীদের জন্যই তার এই সামান্য উপহার বলে জানান তিনি।

জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হল গেটে পা রাখার পর তাকে ফুলেল শুভেচ্ছা জানান হল প্রাধ্যক্ষ ড. হাবিবুর রহমান রাসেল ও আবাসিক শিক্ষকগন। এরপর হলের মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা পর্ব শেষে উপহার হস্তান্তর করা হয়।

উপহার হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেরেবাংলা হলের প্রাধ্যক্ষ ড. হাবিবুর রহমান রাসেল, হলের আবাসিক শিক্ষকগন, জনতা ব্যাংক রাজশাহী শাখার কর্মকর্তাবৃন্দ ও হলের আবাসিক শিক্ষার্থীরা।

টেলিভিশন হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আব্দুছ ছালাম আজাদ বলেন, 'বর্তমানে ভাইবা বোর্ডে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংখ্যা কম লক্ষ্য করি। এটা কাটিয়ে উঠতে হবে। এজন্য তোমাদের পড়াশোনায় আরো মনোযোগী হতে হবে। আমার মনে আছে, আমি ছুটিতে বাড়িতে কম যেতাম। কারণ আমাদের এলাকায় তখন বিদ্যুৎ ছিল না, বাসায় গেলে পড়াশোনায় সমস্যা হতো। এমনকি ঈদের সময়েও পরাশোনায় সমস্যা হবে ভেবে ক্যাম্পাসে থাকতাম মাঝে মধ্যে।'

তিনি আরো বলেন, 'টেলিভিশন উপহার দিলাম এটার উত্তম ব্যবহার করতে হবে তোমাদের। এটার ভালো দিকগুলো গ্রহন করতে হবে, খারাপ দিকগুলো এড়িয়ে চলতে হবে।'

এ সময় হল প্রাধ্যক্ষ ড. হাবিবুর রহমান রাসেল বলেন, মোঃ আব্দুছ ছালাম আজাদ আমাদের জন্য গর্বের একজন। তিনি তার ক্যাম্পাস ও হলকে এখনো মনে রেখেছেন। তার হলের শিক্ষার্থীদের জন্য এখনো ভাবেন, তাদের উপকার করার চেষ্টা করেন। ওনার মতো এই হলের সকল সফল সাবেক শিক্ষার্থীরা হলের বিষয়ে ভাবলে আমাদের হল এই ক্যাম্পাসের মডেল হল হতে দেরী হবে না।

উল্লেখ্য, মো. আব্দুছ ছালাম আজাদ ১৯৫৮ সালে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার চর নবীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষা পাশ করার পর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে সম্মান ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছিলেন তিনি। ১৯৮৩ সালে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তিনি জনতা ব্যাংকে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি এই ব্যাংকের মাঠ পর্যায়ের বিভিন্ন শাখার প্রধানসহ বিভিন্ন কর্মস্থলে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৭ সাল থেকে এখন পর্যন্ত তিনি জনতা ব্যাংকের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

পূর্ব পশ্চিম/জেআর

জনতা ব্যাংক,রাবি,মোঃ আব্দুছ ছালাম আজাদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close