• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
  • ||

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে চান্স পেয়েছে কুলাউড়া প্রাচী

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২৮
মৌলভীবাজার প্রতিনিধি

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় সফলতা সহিত উত্তীর্ণ হয়েছে কুলাউড়া তাহসিন তাবাসসুম প্রাচী। প্রাচী জেলার কুলাউড়া উপজেলার গজভাগ আহমদ আলী হাইস্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক আকদ্দছ আলীর কনিষ্ঠ মেয়ে।

মেডিকেল ভর্তি পরীক্ষায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে চান্স পেয়েছে সে। প্রাচী শমসের নগর বিএএফ শাহীন কলেজের শিক্ষার্থী।

পরীক্ষার ফলাফলে দেখা যায়, প্রাচী ৮০.২৫ মার্কস পেয়ে সারা বাংলাদেশের মধ্যে ৩৮৩ তম হয়েছেন।

তাহসিন তাবাসসুম প্রাচী সিলেট বোর্ড থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। বিজ্ঞান বিভাগ থেকে দুই পরীক্ষায় তিনি জিপিএ-৫ পেয়েছেন। তার বাড়ি জেলার কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের গজভাগ গ্রামে।

প্রাচী মুঠোফোনে বলেন- 'ভবিষ্যতে একজন ভালো ডাক্তার হয়ে দেশ ও জাতির সেবা করতে চান। এজন্য সকলের কাছে দোয়া প্রার্থী।'

প্রাচীর এ অর্জনে শুভেচ্ছা জানিয়েছেন কুলাউড়া উপজেলার পরিষদের সাবেক চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, বর্তমান ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান কাজী মাও ফজলুল হক খান সাহেদ প্রমুখ।

এর আগে রোববার (১১ ফেব্রুয়ারি) মহাখালীর পুরাতন স্বাস্থ্য অধিদপ্তরের বিল্ডিংয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার আনুষ্ঠানিক ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

এবারের ভর্তি পরীক্ষায় পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ। অর্থাৎ পাস করেছেন ৪৯ হাজার ৯২৩ জন।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। এ বছর ৩৭টি সরকারি মেডিকেল কলেজের ৫ হাজার ৩৮০টি আসনে এবং ৬৭টি অনুমোদিত বেসরকারি মেডিকেল কলেজের ৬ হাজার ২৯৫টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

স্যার সলিমুল্লাহ মেডিকেল,শিক্ষা,ভর্তি পরিক্ষা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close