• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বেরোবিতে রাত ৯টার পর সব ধরনের জমায়েত বন্ধ

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২৩, ১৭:০০
পূর্ব পশ্চিম ডেস্ক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সার্বিক নিরাপত্তা সমুন্নত রাখতে রাত ৯টার পর সব ধরনের খেলাধুলা,অনুষ্ঠানসহ যেকোনো ধরনের জমায়েত সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সম্পর্কিত খবর

    সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জনানো যাচ্ছে যে, ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা সমুন্নত রাখতে এবং বৈদ্যুতিক দূর্ঘটনা ও শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ড রোধে ক্যাম্পাসের অভ্যন্তরে রাত ৯ টার পর থেকে সকাল সাড়ে ৬ টা পর্যন্ত সব ধরণের বহিরাঙ্গন কার্যক্রমসহ (খেলাধুলা ও অনুষ্ঠানাদি) যেকোন ধরণের জমায়েত সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হলো।

    এই আদেশ মঙ্গলবার (২১ নভেম্বর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

    বিষয়টি নিয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে শিক্ষার্থীদের ভালোর উদ্দেশ্যে এই সিদ্ধান্ত। এছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের কোনো অনুষ্ঠান তো রাত ৮ টা পর্যন্ত অনুমোদন দেয়, তাই সাংঘর্ষিকও নয়। আর নিরাপত্তার বিষয় যেহেতু, প্রক্টর স্যার আরো ভালো বলতে পারবেন।

    এ সম্পর্কে প্রক্টর শরিফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এই সাময়িক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের কথা ভেবেই এমন সিদ্ধান্ত।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close