• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
  • ||

মাকে বাঁচাতে চান গবি শিক্ষার্থী

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ১৮:৪৫
পূর্ব পশ্চিম ডেস্ক

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ফার্মেসী বিভাগের ২০তম ব্যাচের শিক্ষার্থী তাপস সরকার প্রান্তের মায়ের ‘স্কোয়ামাস সেল কার্সিনোমা অব স্ক্যাল্প' নামক ক্যান্সারে আক্রান্ত। তার অপারেশনের জন্য ১০ লাখ টাকার প্রয়োজন। স্বল্প আয়ের কারণে অপারেশন করানো সম্ভব হচ্ছে না।

সম্পর্কিত খবর

    তাপস সরকার জানান, গত ২ বছরের বেশি সময় ধরে ক্যান্সারের সঙ্গে লড়ছেন তার মা। এটা এখন তার গলায়ও ছড়িয়ে পড়েছে। তার বাবা চাকরি থেকে অবসরপ্রাপ্ত। তিনি তাদের একমাত্র সন্তান। স্বল্প আয়ের চাকরি দিয়ে সংসার চালানো, মায়ের এতদিনের চিকিৎসায় যে লোন হয়েছে, তা পরিশোধ করা এবং বর্তমানে ক্যান্সারের চিকিৎসা ব্যয় তার জন্য অসম্ভব হয়ে পড়েছে।

    তিনি আরও জানান, তার মা ক্যান্সারের চিকিৎসা চলাকালে গত সপ্তাহে স্ট্রোক করেন এবং তার শরীরের বাম পাশ পুরো অচল হয়ে পড়ে। পূর্বের তিনবারের অপারেশন আর রেডিওথেরাপিতে কাজ না করায় ডাক্তারের পরামর্শ অনুযায়ী উনার মাথায় ক্যান্সার আক্রান্ত স্থানে পুনরায় অপারেশন করতে হবে এবং আরও শক্তিশালী কেমোথেরাপি নিতে হবে। সামগ্রিক প্রক্রিয়ায় খরচ হবে প্রায় ১০ লাখ টাকা; যা তার স্বল্প আয় দিয়ে বহন করা কোনোভাবেই সম্ভব নয়।

    প্রান্ত তার মায়ের চিকিৎসার জন্য সামর্থবানদের কাছে অনুরোধ করে বলেন, 'আমার মাকে আমি হারাতে চাই না। আপনাদের সহায়তায় আর সৃষ্টিকর্তার ইচ্ছায় আমি আমার মাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার প্রত্যাশী। একমাত্র আপনাদের আর্থিক সহযোগিতাই আমার প্রত্যাশার আলোর দিশারী হতে পারে।'

    আর্থিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যম-

    তাপস সরকার (প্রান্ত): ০১৭১৮ ৭১৫৯৩০ (বিকাশ), ০১৮১৫ ২২২৫৫০ (নগদ), ০১৭৯৩ ৫৯৫ ৬০৩ (রকেট)। ডাচ-বাংলা ব্যাংক: তাপস সরকার, অ্যাকাউন্ট নম্বর- ১১৬১০৩০৫০৩৬৪৯, ব্রাঞ্চ- গুলশান।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close