• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
  • ||

'লোকপ্রশাসন বিভাগের সংকট সমাধানে গুরুত্ব দেওয়া হচ্ছে'

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০২৩, ২১:১০ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ২১:২৮
জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের সংকট সমাধানে গুরুত্ব দেওয়া হচ্ছে। আজ রোববার বিভাগের নবীন বরণ ও সেমিনার উদ্বোধন অনুষ্ঠানে র কথা জানানো হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য কামালউদ্দিন আহমেদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় র‍্যাগিং অপরাধে কেউ জড়িত হলে ছাত্রত্ব বাতিলের সঙ্গে অভিভাবকদেরও জবাবদিহিতার আওতায় আনা হবে। উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের রাগিংয়ে না জড়ানোর জন্য দাপ্তরিক নির্দেশনা দিয়েছি। এই বিষয়ে সম্পূর্ণ জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। এরপরও যদি কেউ রাগিং করে থাকে তবে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। ছাত্রত্ব বাতিল করা হবে পাশাপাশি তাদের অভিভাবকদেরও জবাবদিহি করতে হবে।

ভারপ্রাপ্ত উপাচার্য কামালউদ্দীন বলেন, বিশ্ববিদ্যালয় নবীন শিক্ষার্থীরা আসলে রাগিং এর ঘটনা বেড়ে যায়। নবাগত যারা বিশ্ববিদ্যালয় পড়তে আসে তারা অনেক স্বপ্ন নিয়ে আসে, তাদের কোনোভাবেই নিরাশ করা যেতে পারে না। তাদের এই সুন্দর স্বপ্ন পূরণ করা আমাদের দায়িত্ব। আর এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বিভাগের সিনিয়র শিক্ষার্থীরা আর তাদের নির্দেশনা দিতে পারেন শিক্ষক প্রতিনিধিরা।

বিভাগের চেয়ারম্যান আছমা বিনতে ইকবালের সভাপতিত্ব করেন।এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান আছমা বিনতে ইকবাল বলেন, লোক প্রশাসন বিভাগ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় কোন বিচ্ছিন্ন দ্বীপ রাষ্ট্র নয় এটি বাংলাদেশেরই অংশ এই বিভাগকে ভালবাসলে দেশকে ভালোবাসা হবে

বিভাগের চেয়ারম্যান বলেন, বিভাগকে গড়ে তোলার চেষ্টা করছি। শিক্ষার্থীদের সকল সংকট সমাধানের জন্য সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। শিক্ষার্থীদের সুবিধা বৃদ্ধির জন্যই বিভাগে অত্যাধুনিক সেমিনার রুম তৈরি করা হয়েছে। শিক্ষার্থীদের আরো যেসব সুবিধা দেওয়া প্রয়োজন তা আমরা পূরণ করব।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close