• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

২৮ অক্টোবর থেকে র‌্যাবের হাতে গ্রেপ্তার ৭২১

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০২৩, ০১:৪৮
নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গত ২৯ দিনে অভিযান চালিয়ে ৭২১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গত ২৮ অক্টোবর থেকে শনিবার (২৫ নভেম্বর) পর্যন্ত তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রাজনৈতিক দলগুলোর বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে কিছু দুষ্কৃতকারী হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টা চালাচ্ছে। গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের ওপর হামলা চালায়।

‘দুষ্কৃতকারীরা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন, সরকারি বিভিন্ন যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া তারা প্রধান বিচারপতির বাসভবনেও হামলা, ভাংচুর করে। তাদের হামলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ বহু হতাহতের ঘটনা ঘটে।’

র‌্যাবের এই কর্মকর্তা জানান, সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণ করে সহিংসতা ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেছে র‌্যাব।

তিনি জানান, এর ধারাবাহিকতায় শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর বংশাল এলাকায় অভিযান পরিচালনা করে নাশকতার মামলায় বিএনপির সক্রিয় সদস্য আরমান ও চকবাজার এলাকা থেকে লালবাগ থানা ছাত্রদলের সদস্য রাব্বি হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গ্রেপ্তার,র‌্যাব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close