• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মুনিয়া হত্যা মামলায় শারুনের সাবেক স্ত্রী গ্রেপ্তার

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০২২, ২২:২৩
নিজস্ব প্রতিবেদক

আলোচিত কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়া হত্যা মামলার আসামি সাইফা রহমান মিমকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হুইপ সামশুল হক চৌধুরীর ছেলে শারুন চৌধুরীর সাবেক স্ত্রী মিম।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ঢাকার ধানমণ্ডির বাসা থেকে মিমকে পিবিআই’র স্পেশাল ক্রাইম (দক্ষিণ) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয়। সন্ধ্যায় তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

পিবিআই ঢাকা মেট্রো অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আবু ইউসুফ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মিমের বিরুদ্ধে মুনিয়া হত্যায় গুলশান থানায় দায়ের হওয়া মামলায় নাম ছিল। তবে পর্যাপ্ত সাক্ষ্যপ্রমাণ ও তথ্যের অভাবে তার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী নিশ্চিত হতে পারছিল না। অবশ্য কলেজছাত্রী হত্যার সঙ্গে মিমের সংশ্লিষ্টতার প্রাথমিক তথ্য পাওয়ায় আটকের সিদ্ধান্ত হয়। এরপরই পিবিআই (ঢাকা মেট্রো কার্যালয়) তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে।

এর আগে গত বছর ১৩ সেপ্টেম্বর মামলার আরেক আসামি মডেল ফারিয়া মাহবুব পিয়াসাকে গ্রেপ্তার দেখানোর পর রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করে পিবিআই।

উল্লেখ‌্য, কুমিল্লার বাসিন্দা ঢাকার এক কলেজের ছাত্রী মুনিয়াকে গত বছর ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়।

মুনিয়ার বোন তানিয়া সেদিনই আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে গুলশান থানায় মামলা করেছিলেন।

সেই মামলায় তিনি অভিযোগ করেছিলেন, বসুন্ধরা এমডি আনভীর ‘বিয়ের প্রলোভন’ দেখিয়ে মুনিয়ার সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছিলেন। তাকে ওই বাসায় রেখেছিলেন। কিন্তু বিয়ে না করে তিনি উল্টো ‘হুমকি’ দেওয়ায় মুনিয়া আত্মহত্যা করেন। তদন্ত শেষে গত বছর ২২ জুলাই পুলিশ জানায়, এ মামলায় আনভীরের কোনো ‘দোষ পাওয়া’ যায়নি।

এরপর গত ৬ সেপ্টেম্বর ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরুজা পারভীনের আদালতে ‘হত্যা ও ধর্ষণের’ মামলাটি করেন তানিয়া।

পূর্ব পশ্চিম/জেআর

মুনিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close